মেসিকে আটকে দেবে ১৬ বছরের কিশোর!
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

মেসিকে আটকে দেবে ১৬ বছরের কিশোর!

বিশ্ব ফুটবলে এক বিস্ময়কর নাম লিওনেল মেসি। ফুটবলের সব কৌশল যার মজ্জাগত। যার রক্তের প্রতিটি কণায় কণায় মিশে আছে ফুটবল। যার রন্ধ্রে রন্ধ্রে লুকিয়ে আছে ফুটবলের পারদ। এতগুলো বিশেষণও যার ক্ষেত্রে সামান্য ধূলাবালির মতো। সেই মেসিকে নাকি ব্যর্থ করে দেবেন  মাত্র ১৬ বছরের এক কিশোর!

ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার রিচ অক্সফোর্ড

ওয়েস্টহ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার রিচ অক্সফোর্ড

বিশ্বের তাবৎ সেরা ডিফেন্ডার থেকে শুরু করে বাঘা বাঘা মিডফিল্ডার দিনের পর দিন গবেষণা করেও মেসিকে আটকানোর উপায় খুঁজে বের করতে পারেন নি। আর সেই মেসিকেই নাকি আটকে দেবে এক কিশোর।

বিষয়টি কাকতালীয় শোনালেও  এমনটি দাবি করছেন ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কোচ স্লাভেন বিলিচ। তার দাবি, নিজের দলের নতুন বিস্ময় ‘রিচ অক্সফোর্ড’ নামের মিডফিল্ডার মেসিকে আটকে দেবে।

তিনি বলেন, ‘মেসিও যদি এবার আমার সামনে পড়ে, তাহলে আমি আর ভয় পাবো না। কারণ আমার হাতে রয়েছে রিচ অক্সফোর্ডের মতো মিডফিল্ডার। সে মিডফিল্ডেই মেসিকে আটকে দেবে। আর সামনে এগুতে দেবে না।’

কারণটাই যথেষ্ট যুক্তিসঙ্গত। তার কল্যাণেই রোববার এমিরেটস স্টেডেয়ামে ২-০ গোলে  শিরোপা প্রত্যাশী আর্সেনালকে হারিয়েছে ওয়েস্টহ্যাম ইউনাইটেড। সেই ম্যাচে ১৬ বছরের এক বালকের সামনেই অসহায় হয়ে পড়ে মেসুত ওজিল, সান্তি ক্যাজোলা, অলিভার জিরুড কিংবা থিও ওয়ালকটরা। তাকে পাস কাটিয়ে একটুও বল সামনে নিয়ে ঢুকতে পারে নি তারা।

এই ম্যাচেই পেশাদার ফুটবলে অভিষেক ঘটে ১৯৯৮ সালের ১৬ ডিসেম্বর লন্ডনে জন্ম নেওয়া ফুটবলার রিচ অক্সফোর্ড। এদিন তার বয়স ছিল ১৬ বছর ১৯৮ দিন। তিনিই ওয়েস্টহ্যাম ক্লাবের ইতিহাসে সর্বকনিষ্ঠ এবং ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় সর্বকনিষ্ট অভিষিক্ত ফুটবলার।

রিচ অক্সফোর্ডের নেতৃত্বেই ২০১৫ ইউরোপীয় অনুর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে অংশ নেয় ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালও খেলে রিচের দল। তবে স্পেনের কাছে হেরে বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

এই বিভাগের আরো সংবাদ