পরিবেশবান্ধব থ্রি হুইলার এনেছে ইফাদ মোটরস
today-news
brac-epl
প্রচ্ছদ » অটোমোবাইল

পরিবেশবান্ধব থ্রি হুইলার এনেছে ইফাদ মোটরস

পরিবেশবান্ধব ইউরো-থ্রি মডেলের অতুল অটো ব্রান্ডের হুইলার সিএনজি এবং ডিজেলচালিত গাড়ি বাজারজাত শুরু করেছে ইফাদ গ্রুপ। গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ইফাদ মোটরস এই যানগুলো বাজারজাত করবে। রোববার বিকেলে এর উদ্বোধন করেন নৌ ও পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতখোর আহমদে টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার পংকজ শরণ, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ এবং অতুল অটো চেয়ারম্যান জয়ন্তিবাই যে চন্দ্র।

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু ও নিটল গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমেদ দেশের যোগাযোগ ব্যবস্থায় ঐতিহাসিক ভূমিকা রেখে চলেছেন। তিনি বলেন, বিএনপি জামায়াত জোট গাড়ি না পোড়ালে দেশের যোগযোগ ব্যবস্থার আরও উন্নত হতো।

3 wheeler

পরিবেশবান্ধব ইউরো-থ্রী মডেলের অতুল অটো ব্রান্ডের হুইলার সিএনজি এবং ডিজেলচালিত গাড়ি। ছবি তুলেছেন আলোকচিত্রী মহুবার রহমান।

শাজাহান খান বলেন, বিশ্ব ব্যাংক ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, বাংলাদেশে দুর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। তারা এই হিসাব কোথায় পায় আমি জানি না।

তিনি বলেন, আমার হিসাবে আজ থেকে দশ বছর আগে দেশে যে দুর্ঘটনা ছিল এখন তার চেয়ে অনেক কম দুর্ঘটনা হচ্ছে। ঢাকা আরিচা মহাসড়কে আগে যত দুর্ঘটনা হতো এখন তার চেয়ে অনেক কম হয়।

জাতীয় মহাসড়কে থ্রি হুইলার বন্ধের ব্যাপারে বিভিন্ন মহল থেকে প্রতিক্রিয়ার জবাবে মন্ত্রী বলেন, থ্রি হুইলার বন্ধের কারণে ভোগান্তি হলেও এতে অনেক মানুষের জীবন রক্ষা পাবে।

পরিবেশবান্ধব ইউরো-থ্রী মডেলের অতুল অটো ব্রান্ডের হুইলার সিএনজি এবং ডিজেলচালিত গাড়ি। ছবি তুলেছেন আলোকচিত্রী মহুবার রহমান। 

পরিবেশবান্ধব ইউরো-থ্রী মডেলের অতুল অটো ব্রান্ডের হুইলার সিএনজি এবং ডিজেলচালিত গাড়ি এনেছে ইফাদ। ছবি তুলেছেন আলোকচিত্রী মহুবার রহমান।

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু বলেন, ইফাদ গ্রুপ প্রতিষ্ঠার শুরু থেকে আজ পর্যন্ত দেশ ও জনগণের জন্য কাজ করে আসছে। আমরা সব সময় স্বল্পমূল্যে সাধারণ মানুষের জন্য বিভিন্ন ধরনের গাড়ি বাজারজাত করে আসছি। বিশেষ করে গণ পরিবহনের ক্ষেত্রে ইফাদ বিআরটিসির সঙ্গে ওতপ্রোতভাবে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের সব শ্রেণির মানুষের খাদ্যের মানোন্নয়নের জন্য ইফাদের অঙ্গ প্রতিষ্ঠান ইফাদ মাল্টি প্রোডাক্টস আটা, ময়দা, সুজি, বিস্কিট, নুুডুলস, পানি তৈরি করছে; যা বর্তমানে দেশের সীমানা ছাড়িয়ে বিশ্বের প্রায় ১৬টি দেশে রপ্তানি হচ্ছে। আরও প্রায় ২২টি দেশে এই পণ্য রপ্তানির প্রক্রিয়া চলছে। এই ক্ষেত্রে জনসাধারণের সেবা বৃদ্ধির লক্ষ্যে, ইফাদ গ্রুপ পরিবেশ বান্ধব ইউরো-৩ অতুল অটো বেবী ট্যাক্সি, হিউমান হলার ও মালবাহী গাড়ি বাজারজাত করতে যাচ্ছে।  যে সব জায়গায় বড় বাস বা ট্রাক চলাচল করতে পারে না, সেসব জায়গায় মানুষের চলাচল ও মালামাল পরিবহনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে অতুল অটো বেবী ট্যাক্সি ও হিউমান হলার  ।

তিনি আরও বলেন, আমাদের আজ যে পরিবহনটি বাজারে আসছে এটি মধ্যবিত্ত ও নিম্মবিত্ত মানুষের জীবিকার জন্য একটি বিশেষ সংযোজন হিসেবে কাজ করবে।

গ্রুপের একটি প্রতিষ্ঠান ইফাদ অটোমোবাইলস লিমিটেড ভারতীয় কোম্পানি অশোক লেলেন্ডের বাস, ট্রাক, প্রাইম মুভার ইত্যাদি আমদানি ও বাজারজাত করে। প্রতিষ্ঠানটি পুঁজিবাজারে তালিকাভুক্ত। তবে এর সাথে ইফাদ মোটরসের কোনো সম্পর্ক নেই।

এই বিভাগের আরো সংবাদ