মেসি বলেই কিছু হল না!
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

মেসি বলেই কিছু হল না!

প্রতিপক্ষ খেলোয়াড়ের গায়ে হাত দিয়েও পার পেয়ে গেলেন ভিনগ্রহের ফুটবলার লিওনেল মেসি। গুজব রটেছে, ফুটবল দুনিয়ায় মেসির ব্যাপক প্রভাব থাকায় কোনো শাস্তিই পেতে হলো না হালের সেরা এই ফুটবলারকে।

মেসি ও এমবিয়া

মেসি ও এমবিয়া

বুধবার বার্সালোনার ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে হোয়ান গাম্পার ট্রফিতে ইতালির রোমার সঙ্গে প্রীতি ম্যাচে ঘটে এক অপ্রীতিকর ঘটনা। ওই ম্যাচের ৩৪ মিনিটে নেইমারের সঙ্গে ওয়ান-টু ওয়ান পাস খেলে প্রতিপক্ষের ডি বক্সের মধ্যে ঢুকে যান মেসি। এসময় রেফারি বাঁশি বাজালেও না থেমে বল নিয়ে কিছুটা এগিয়ে যান তিনি। এই ঘটনায় রোমার ডিফেন্ডার মাপোউ ইয়াঙ্গা এমবিয়া মেসিকে কিছু একটা বলেন। এতেই  দুজনের মধ্যে বাধে বাকবিতণ্ডা।

এক পর্যায়ে মেসিকে মাথা দিয়ে ধাক্কা দেওয়ার চেষ্টা করেন এমবিয়া। তারপরই মেজাজ হারিয়ে তাকে ঢুস মারেন বার্সা তারকা। তার গলাও চেপে ধরেন মেসি।

অথচ এই অনাচারের জন্য কোনো শাস্তিই পেতে হলো না মেসিকে। মাঠে না দেখেছেন লাল কার্ড, না পরবর্তীতে এ ধরণের বাজে আচরণের জন্য ক্লাব বা ফিফা কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নিয়েছেন।

তবে এটি প্রীতি ম্যাচ হওয়ায় বাজে আচরণের জন্য মেসি ও এমবিয়া কোনো শাস্তি পাননি। নতুবা কোনো আন্তর্জাতিক ম্যাচে এরকম আচরণের জন্য দুজনেই লাল কার্ড দেখতেন। নিষিদ্ধ হতে পারতেন কয়েকটি ম্যাচও। এদিন অবশ্য রেফারি এই দুজনকে লাল কার্ড না দেখিয়ে হলুদ কার্ড দেখান।

অনেকে বলছেন, হোক সেটা প্রীতি ম্যাচ। কিন্তু বাজে আচরণকে সবসময়ই একইভাবে গণ্য করা উচিৎ। অন্তত এই আচরণের জন্য মেসিকে একটু সতর্ক করে দেওয়ার দরকার ছিল। আসলে ফুটবল বিশ্বে অনেক নামঢাক, প্রভাব প্রতিপত্তি ও জনপ্রিয়তার কারণেই কোনো শাস্তি পেলেন না মেসি।

ওই ম্যাচে ৩-০ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সালোনা। এর মাধ্যমে গাম্পার ট্রফির ৩৮তম শিরোপা ঘরে তুলে লুইস এনরিকের দল।

 

এই বিভাগের আরো সংবাদ