‘সুইং খেলতে ভুলে গেছে অসিরা’
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

‘সুইং খেলতে ভুলে গেছে অসিরা’

ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের বিধ্বংসী বোলিংয়ে ট্রেন্ট ব্রিজে প্রথম ইনিংসে মাত্র ৬০ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। শুধু তাই নয়, চলতি অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টের এই ইনিংসে মাত্র ১১১ বল খেলেই অলআউট হয় অসিরা। যা টেস্ট ইতিহাসে প্রথম। অথচ সেই উইকেটেই দুর্দান্ত ব্যাট করছে ইংল্যান্ড। জয় এখন শুধু তাদের সময়ের ব্যাপার।

রিকি পন্টিং

রিকি পন্টিং

এ নিয়েই প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে সবচেয়ে বেশি রানের মালিক কিংবদন্তী ক্রিকেটার রিকি পন্টিং। তিনি বলছেন, ব্রডের বোলিং তোপে ক্লার্করা ছাই হয়েছে না তাদের অক্ষতায়। ক্রিকেটারদের মানসিকতা নিয়েও আঙুল তোলেন তিনি।

সর্বকালের সেরাদের অন্যতম এই ক্রিকেটার জোর দিয়ে বলেন, ক্লার্কের নেতৃত্বাধীন পনেরো জনের দল থেকে এই মুহূর্তে আট জনের টেস্ট ক্রিকেট থেকে বাদ দেওয়া উচিত।

ক্রিকেটারদের একহাত নিয়ে অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সেরা এই অধিনায়ক বলেন, যে উইকেটে আমরা ৬০ রানে অলআউট হয়েছি, সেই উইকেটেই ৩৯১ করেছে ইংল্যান্ড। আর আমরা এখন ৭ উইকেটে ২৪১। এতেই কি প্রমাণিত হয় না-সব বিভাগে ভালো খেলছে ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের আউট হওয়ার ধরণ নিয়ে প্রশ্ন তোলেন পন্টিং বলেন, আমাদের ব্যাটসম্যানরা পেশাদারিত্ব ভুলে গেছে। মাঠে ব্যাট করতে দেখলে যেন মনে হয় তাদের বউ বাচ্চার জন্য মন ছটফট করছে। তারা সুইং খেলতে ভুলে গেছে। অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য এসব খুবই খারাপ।

এর আগে অস্ট্রেলিয়ার এমন হতশ্রী অবস্থা দেখে ক্লার্কদের ধুয়ে দেন স্বদেশীয় সাবেকরা। মায়াবী ঘাতক শেন ওয়ার্ন, গতি তারকা ম্যাকগ্রা ও উইকেটের পেছণের অতন্দ্র প্রহরী ইয়ান হিলির মতো ক্রিকেটারদের এই কাতারে ছিলেন রিকি পন্টিংও।

এই বিভাগের আরো সংবাদ