ব্লগার নিলয় হত্যার ঘটনায় খিলগাঁও থানায় মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ব্লগার নিলয় হত্যার ঘটনায় খিলগাঁও থানায় মামলা

ব্লগার নিলয় চৌধুরী হত্যার ঘটনায় গতকাল শুক্রবার রাতে খিলগাঁও থানায় মামলা করেছেন তার স্ত্রী আশামনি। মামলায় অজ্ঞাতনামা চারজনকে আসামি করা হয়েছে।

নিলয় চৌধুরী।

নিলয় চৌধুরী।

খিলগাঁও থানার কর্তব্যরত কর্মকর্তা মো. জসীম জানান, নিলয় চৌধুরীর স্ত্রী আশামনি গতকাল রাতে অজ্ঞাতনামা চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

গতকাল শুক্রবার দুপুরে ভাড়া বাসায় ঢুকে ব্লগার ও গণজাগরণ মঞ্চের কর্মী নিলয় চৌধুরী হত্যা করা হয়। এবারও পুলিশ উগ্রপন্থীদের সন্দেহ করছে। গতকাল সন্ধ্যায় এক ই-মেইল বার্তায় হত্যার দায় স্বীকার করেছে আনসার আল ইসলাম নামের একটি সংগঠন। এনিয়ে চলতি বছরের সাত মাসে চারজন লেখক ও ব্লগার খুন হলেন। এর আগে ২০১৩ সালে খুন করা হয় ব্লগার আহমেদ রাজীব হায়দারকে।

নিজের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ছিলেন ব্লগার নিলয়। কর্মস্থলে ও বন্ধুদের বিষয়টি জানিয়েছিলেন তিনি। পুলিশের সাহায্য চেয়েও পাননি। ঢাকার বাইরে বদলিও হয়েছিলেন। বিদেশে চলে যাওয়ার চেষ্টাও ছিল। কিন্তু শেষমেশ নৃশংসভাবে খুন হলেন তিনি।

নিলয় চৌধুরী গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করে একটি গবেষণা প্রতিষ্ঠানে কাজ করতেন। তিনি ‘নিলয় নীল’ নামে বিভিন্ন গোষ্ঠীবদ্ধ ব্লগে লিখতেন। ফেসবুকেও ছিলেন একই নামে। স্ত্রী আশামনিকে নিয়ে পূর্ব গোড়ানের একটি বাড়ির পাঁচতলায় দুই কামরার ফ্ল্যাটে ভাড়া থাকতেন তিনি। গতকাল দুপুর সোয়া ১টার দিকে চার ব্যক্তি ওই বাসায় প্রবেশ করে নিলয়কে কুপিয়ে হত্যা করে। তার মাথা ও ঘাড়ে ধারালো অস্ত্রের বেশ কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে।

এই বিভাগের আরো সংবাদ