এবার ব্লগার নিলয়কে জবাই
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

এবার ব্লগার নিলয়কে জবাই

ঢাকার গোরান এলাকায় বাসায় ঢুকে নিলয় চৌধুরী (৪০) নামে এক ব্লগারকে জবাই করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গণজাগরণমঞ্চের একজন কর্মীও ছিলেন তিনি।

নিহত ব্লগার নিলয় নীল

নিহত ব্লগার নিলয় নীল

খিলগাঁও থানার ওসি মুস্তাফিজুর রহমান বলেন, আজ শুক্রবার বেলা পৌনে ২টার দিকে গোরানের একটি পাঁচতলা ভবনে নিলয় চৌধুরীর বাসায় এই হত্যাকাণ্ড ঘটে। স্ত্রী-সন্তান নিয়ে ওই বাসায় থাকতেন তিনি। ব্লগে নিলয় নীল নামে লিখতেন তিনি।

ওসি জানান, দুপুরে জুমার নামাজের পরপর দুই দফায় পাঁচজন ঢুকে নিলয়কে খুন করে চলে যায়।

যুদ্ধাপরাধীদের সর্বোচ্চ সাজার দাবিতে আন্দোলন চালিয়ে আসা গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, নিলয় আমাদের সক্রিয় কর্মী ছিলেন। তিনি নিয়মিত ব্লগেও লিখতেন। আজ শুক্রবার জুমার নামাজের পর বাসা দেখার নাম করে কয়েকজন তার বাসায় প্রবেশ করে। এরপর তাকে খুন করে বেরিয়ে যায় বলে জানা গেছে।

Niloy Neel

নিলয় চৌধুরীর ফেসবুক পেইজের স্ক্রিনশট।

নিলয়কে হত্যার সংবাদ প্রকাশের পর ফেসবুকে অনেকেই তাকে ট্যাগ করে পোস্ট দিয়েছেন। মাধবী লতা নামে একজন লিখেছেন, সত্যি কি বন্ধু তুমি আর নেই ……??? বিশ্বাস করতে পারছি না .. সত্যিই বিশ্বাস হচ্ছে না…॥

নাজমুল হক নামে একজন ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, আর কত রক্ত দিতে হবে? শুধু সত্য বলার জন্য এই পলিমাটির বদ্বীপ দেখো রক্তে ভেসে যায়। থামাও এ অসভ্যতা, থামাও রক্তস্রোত, এখনই।

আবৃশা আবীর নামে একজন লিখেছেন, আপনার দুর্ভাগ্য আপনি বাংলাদেশে জন্মগ্রহণ করেছিলেন। আপনার দুর্ভাগ্য আপনি চিন্তা করতে শিখেছিলেন। আপনার হত্যার বিচার হবে না এটা নিশ্চিত। শুধুই সমবেদনা। ক্ষতি যা হওয়ার তাতো হয়েই গেল।

প্রসঙ্গত, গত ২৬ ফেব্রুয়ারি একুশে বইমেলার বাইরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়কে কুপিয়ে হত্যা করা হয়। হামলাকারীদের চাপাতির আঘাতে আহত হন তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যা।

এরপর ৩০ মার্চ ওয়াশিকুর রহমান বাবু নামে এক ব্লগার এবং সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় অনন্ত বিজয় দাশ নামে অপর এক ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ব্লগার অনন্ত বিজয় দাশের হত্যার দায় স্বীকার করেছে আল কায়দা। তাকে খুনের পর আনসার বাংলা ৮ নামে একটি টুইটার একাউন্ট থেকে বলা হয়েছে, আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

এই বিভাগের আরো সংবাদ