ছয় মাস পর মুক্ত দুদু
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ছয় মাস পর মুক্ত দুদু

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু কাশিমপুর কারাগার থেকে মুক্তি পেয়েছেন। আজ শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে তিনি মুক্তি পান।

Shamsujjaman Dudu

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদু। ফাইল ছবি

গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর কারাধ্যক্ষ নাসির আহমেদ বলেন, মুক্ত হওয়ার পর ঢাকার দিকে রওনা হয়েছেন শামসুজ্জামান দুদু। প্রায় সাত মাস কারাগারে ছিলেন তিনি।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, নাশকতার সব মামলায় জামিন পাওয়ায় আজ কারাগার থেকে মুক্তি পেয়েছেন চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

প্রসঙ্গত, গত ৭ জুলাই হাইকোর্টের একটি বেঞ্চ নাশকতার সাত মামলায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে অন্তর্বর্তী জামিন দেন। ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করলে চেম্বার আদালত তা শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠান। গতকাল বৃহস্পতিবার আপিল বিভাগের কার্যতালিকায় রুহুল কবির রিজভীর আটটি ও শামসুজ্জামান দুদুর চারটি আবেদন শুনানির জন্য আসে। এসময় শামসুজ্জামান দুদুর চারটি মামলায় জামিন বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে রুহুল কবির রিজভীর পাঁচটি মামলায় জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

এই বিভাগের আরো সংবাদ