কোকেন মামলার আলামত যথাযথভাবে সংরক্ষণের নির্দেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

কোকেন মামলার আলামত যথাযথভাবে সংরক্ষণের নির্দেশ

চট্টগ্রাম বন্দরে সূর্যমুখী তেলের সঙ্গে কোকেন আটক মামলা তদন্তের ক্ষেত্রে সর্বোচ্চ সর্তকর্তা এবং তার আলামত যথাযথভাবে সংরক্ষণে তদন্ত কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আদালত।

চট্টগ্রাম বন্দরে কোকেন : সতর্কতার সাথে তদন্তে আদালতের নির্দেশ

চট্টগ্রাম বন্দরে কোকেন আটক মামলার আলামত সংরক্ষণে আদালতের নির্দেশ

রোববার চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলম এ নির্দেশ দেন।

আজ সকালে তদন্ত কর্মকর্তা (নগর গোয়েন্দা পুলিশের সহকারি কমিশনার) কামরুজ্জামান এ মামলা তদন্তের প্রতিবেদন দাখিল করেন। পরে এর শুনানি শেষে মামলাটি আরও সতর্কতার সঙ্গে তদন্ত এবং তার আলামত যথাযথভাবে সংরক্ষণের নির্দেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষের কৌসুলী ও মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী জানান, তদন্ত কর্মকর্তা কোকেনের আলামতের রাসায়নিক পরীক্ষার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং সিআইডি’র দুটি প্রতিবেদন উপস্থাপন করেন। এছাড়া আর্মড ফোর্সেস ফুড এন্ড ল্যাবরেটরিজে পরীক্ষার জন্য পাঠানো তেলের প্রতিবেদন এখনও এসে পৌছায়নি বলে ওই  তদন্ত কর্মকর্তা জানান।

প্রসঙ্গত, গত ৮ জুলাই আদালতের নির্দেশে চট্টগ্রাম বন্দরে গিয়ে ১০৭টি সূর্যমুখী তেলের ড্রাম থেকে তিন কৌটা করে মোট ৩২১ কৌটা নমুনা সংগ্রহ করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে সেগুলো তিন ভাগ করে (১০৭টি করে) রাসায়নিক পরীক্ষার জন্য পাঠানো হয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ঢাকায় আর্মড ফোর্সেস ফুড এন্ড ল্যাবরেটরিজ এবং সিআইডিতে।

পরীক্ষা শেষে গত ২০ জুলাই সিআইডির রাসায়নিক পরীক্ষার ফলাফল পান নগর গোয়েন্দা পুলিশ। সিআইডির পরীক্ষায় ৯৬ নম্বর ড্রামের তেলে কোকেনের উপস্থিতির প্রমাণ মেলে। তার তিন দিন পর গত ২৩ জুলাই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নমুনা পরীক্ষাতেও ৯৬ নম্বর ড্রামে কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।

চালানটি আটকের পর আমদানিকারক প্রতিষ্ঠান খাতুনগঞ্জের খানজাহান আলী লিমিটেডের প্রতিষ্ঠান প্রাইম হ্যাচারি লিমিটেডের ব্যবস্থাপক গোলাম মোস্তফা সোহেল, সিকিউরিটিজ প্রতিষ্ঠানের কর্মকর্তা মেহেদি আলম, কসকো শিপিং লাইনের ম্যানেজার এ কে আজাদ, তৈরী পোষাক পণ্য রপ্তানিকারক প্রতিষ্ঠান মহল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, সিএন্ডএফ কর্মকর্তা সাইফুল ইসলাম এবং আবাসন ব্যবসায়ী মোস্তফা কামালকে গ্রেপ্তার করে পুলিশ।

এই বিভাগের আরো সংবাদ