বিমান দুর্ঘটনায় লাদেনের মা-বোনসহ নিহত ৪
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

বিমান দুর্ঘটনায় লাদেনের মা-বোনসহ নিহত ৪

ইংল্যান্ডের হ্যাম্পশায়ারে একটি প্রাইভেট বিমান বিধ্বস্ত হয়ে জঙ্গি সংগঠন আল কায়েদার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেনের সৎমা-বোনসহ চারজন নিহত হয়েছে। লন্ডনে সৌদী দূতাবাস থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে।

Jet Crash

ছবি: সংগৃহীত

শনিবার বিবিসি বাংলার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যে সৌদি রাষ্ট্রদূত প্রিন্স মোহাম্মদ বিন নওয়াফ আল সাউদ এক বিবৃতিতে বিন লাদেন পরিবারকে শোক জানিয়েছেন। ওসামা বিন লাদেনের পরিবারের মালিকানাধীন একটি এভিয়েশন কোম্পানি এই প্রাইভেট জেটটির মালিক। এটি ইটালির মিলান থেকে আসছিল। কিন্তু হ্যাম্পশায়ারের ব্ল্যাকবুশ বিমানবন্দরে অবতরণের সময় এটি পার্শ্ববর্তী একটি কার পার্কে বিধ্বস্ত হয়।

প্রসঙ্গত, ওসামা বিন লাদেনের পরিবার সৌদি আরবের সবচেয়ে বিত্তশালী পরিবারগুলোর একটি। ওসামা বিন লাদেনের বাবা মোহাম্মদ বিন লাদেন ১৯১০ সালের দিকে ইয়েমেন থেকে সৌদি আরবে আসেন। তিনি নির্মাণ ব্যবসার মাধ্যমে বিপুল সম্পদের মালিক হন। সৌদি আরবের সবচেয়ে বড় নির্মান প্রকল্পগুলোর কাজ করেছে তার প্রতিষ্ঠিত কোম্পানি।

তিনি অনেক কয়টি বিয়ে করেন এবং অন্তত ৫০ জন ছেলে-মেয়ে রয়েছে বলে ধারণা করা হয়। তার বড় ছেলে সালেম বিন লাদেন ১৯৮৮ সালে টেক্সাসে এক বিমান দুর্ঘটনায় মারা যান। ওসামা বিন লাদেনের আল কায়েদা ২০০১ সালে যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী হামলা চালানোর পর লাদেন পরিবার তার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে।

সূত্র: বিবিসি

এই বিভাগের আরো সংবাদ