যুক্তরাষ্ট্রে ক্রিকেট দূত আশরাফুল
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

যুক্তরাষ্ট্রে ক্রিকেট দূত আশরাফুল

বাস্কেটবল, বেজবল আর রাগবির দেশ যুক্তরাষ্ট্র। সেখানে ক্রিকেটের তেমন জনপ্রিয়তা নেই বললেই চলে। তবে বিশ্বায়নের এই যুগে সেখানেও শুরু হয়েছে ক্রিকেটের প্রসার। আর মার্কিন মূলুকে ক্রিকেটের প্রসারে কাজ করছেন বাংলাদেশের লিটল মাস্টার মোহাম্মদ আশরাফুল।

ডাইভারসিটি টুর্নামেন্টে আশরাফুলের দল

ডাইভারসিটি টুর্নামেন্টে আশরাফুলের দল

মার্কিন অধিবাসীদের মাঝে ক্রিকেট জনপ্রিয় করে তোলতে ২০০৬ সাল থেকে প্রতিবছরই আয়োজন করা হচ্ছে ‘ডাইভারসিটি কাপ। যুক্তরাষ্ট্রে বসবাসকারী বিশ্বের বিভিন্ন দেশের অভিভাসিদের নিয়ে আয়োজন করা হয় এই টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টে অংশ গ্রহণ করে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, যুক্তরাষ্ট্রের স্থানীয়দের নিয়ে গড়া একটি দল, ওয়েস্ট ইন্ডিজ, কানাডা, বিশ্ব একাদশ এবং এশিয়ান একাদশ।

এখানে বাংলাদেশ দলের নেতৃত্ব দেন মোহাম্মদ আশরাফুল। তার দলে রয়েছেন সাবেক পেসার তাপস বৈশ্য, স্পিনার ইলিয়াস সানি, নাদিফ চৌধুরী, অনুর্ধ্ব-১৯ দলের ব্যাটসম্যান সাদমান ইসলাম। এছাড়া বাকি ক্রিকেটাররা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশি নাগরিক।

আজ শনিবার থেকে শুরু হচ্ছে ডাইভারসিটি ক্রিকেট টুর্নামেন্ট। গ্রুপ পর্বে আশরাফুলের নেতৃত্বাধীন বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কা এবং কানাডার বিপক্ষে।

প্রসঙ্গত: বিপিএলে স্পট ফিক্সিং কাণ্ডে আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ রয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আশরাফুল। তবে আইসিসি কিংবা বিসিবি আয়োজিত টুর্নামেন্ট ছাড়া যেকোনো ক্রিকেটে অংশ নিতে পারবেন তিনি।

এই বিভাগের আরো সংবাদ