সপ্তাহজুড়ে সূচক কমলেও বেড়েছে লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সপ্তাহজুড়ে সূচক কমলেও বেড়েছে লেনদেন

DSE

ঢাকা স্টক এক্সচেঞ্জের লোগো

সমাপ্ত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের মূল্য সূচক কমলেও লেনদেন বেড়েছে। সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন বেড়েছে ৬৭ দশমিক ৩৫ শতাংশ।

ডিএসইর তথ্য অনুযায়ী, আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে তিন হাজার ৩৮৩ কোটি ৩৬ লাখ ২১ হাজার টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল দুই হাজার ২১ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার। অর্থাৎ ডিএসইতে লেনদেন বেড়েছে এক হাজার ৩৬১ কোটি ৫৭ লাখ ৫১ হাজার টাকার

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে  ৯১ দশমিক ৫৫ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ৪৬ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৫ দশমিক ৩২ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৬৬ শতাংশ।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে দশমিক ৪৫ শতাংশ বা ৫ দশমিক ৩৬ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক কমেছে  দশমিক ২৬ শতাংশ বা ৪ দশমিক ৯৩ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে  দশমিক ৪৫ শতাংশ বা ৫ দশমিক ৩৬ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫০টি কোম্পানির। আর দর কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ