মায়ের পেটে গুলিবিদ্ধ শিশুটি আইসিইউতে
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

মায়ের পেটে গুলিবিদ্ধ শিশুটি আইসিইউতে

অবস্থার কিছুটা অবনতি হওয়ায় মাগুরার গুলিবিদ্ধ শিশুটিকে আজ বৃহস্পতিবার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।

Baby_maguraঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

হাসপাতালের পরিচালক মো. মিজানুর রহমান বলেন, শিশুটির শরীরে কিছু জটিলতা দেখা দেওয়ায় চিকিৎসকেরা মনে করছেন তার বিশেষ যত্নের প্রয়োজন। এ জন্য আজ সকালে শিশুটিকে স্থানান্তর করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের শিশু সার্জারির বিভাগীয় প্রধান আশরাফুল হক বলেন, “গতকাল রাত থেকে শিশুটির কিছুটা অবনতি লক্ষ্য করা যাচ্ছিল। ওর শরীরের প্লাটিলেট ৫০ হাজারে নেমেছে। এর পরিমাণ কমপক্ষে দেড় লাখ হওয়ার কথা। শিশুটিকে স্যালাইন দেওয়া হচ্ছে।”

চিকিৎসকেরা জানান, অসময়ে কম ওজন নিয়ে জন্ম নেওয়া শিশুদের স্বাভাবিকভাবেই সংক্রমণের ঝুঁকি থাকে। বুলেটবিদ্ধ হওয়ায় এই ঝুঁকি এখন বেশি।

হাসপাতালের নবজাতক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবিদ হোসেন মোল্লা বলেন, আজ সকালে হাসপাতালের বিভিন্ন বিশেষজ্ঞরা মিলে বসেছিলেন। সমন্বিতভাবে সেবা দেওয়ার জন্যই বসা হয়েছে, যাতে কোনো দিক বাদ না থেকে যায়। ওই নবজাতকের রোগ প্রতিরোধ ক্ষমতা খুব কম। ছোট্ট শরীরে অস্ত্রোপচারের ধকল গেছে। তাই আইসিইউর বাইরের কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। সংক্রমণ যাতে না হয়, সে দিকে বেশি খেয়াল রাখতে হচ্ছে। আজ ওর মা আসবেন। নবজাতকের কথা চিন্তা করে মাকে কেবিনে রেখে সেখান থেকে বুকের দুধ নিয়ে নবজাতককে খাওয়ানোর কথা চিন্তা করা হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ