কনডম আর নয়, আসছে ‘গার্লপ্লে’
today-news
brac-epl
প্রচ্ছদ » সর্বশেষ

কনডম আর নয়, আসছে ‘গার্লপ্লে’

জন্মনিয়ন্ত্রণ পিল গ্রহণে বমি বমি ভাব, মাথা ব্যথা, ওজন বৃদ্ধি, হৃদরোগসহ নানা রকম পার্শ্বপ্রতিক্রিয়া। কনডম ব্যবহারে অনিচ্ছা। এসবের বিকল্প হিসেবে প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন। অর্থাৎ নারীদের দৈহিক তাপমাত্রা মেপে নিরাপদ সময়ে যৌন মিলন। তাতেও কাজ হচ্ছে না। অন্তঃসত্ত্বা হওয়ার ঝুঁকি থেকেই যাচ্ছে।

স্প্রে কনডম 'গার্লপ্লে'

স্প্রে কনডম ‘গার্লপ্লে’

তবে এবার বুঝি এই দুশ্চিন্তার দিন শেষ হতে চলেছে। প্রযুক্তির উৎকর্ষের এই যুগে এখন পুরুষের যৌনাঙ্গে স্প্রে করলেই চলবে বলে দাবি করছেন জার্মানির বিজ্ঞানী মাইকেল চু।

তিনি বলছেন, যৌনাঙ্গে এই স্প্রে ব্যবহার করে যৌনমিলনে আবদ্ধ হলে এতে অন্তঃসত্ত্বা হওয়ার কোনো ভয় থাকবে না। এছাড়া যৌনমিলনে পাওয়া যাবে অধিক তৃপ্তি।

মাইকেল চু এই স্প্রের নাম দিয়েছেন ‘গার্লপ্লে’। তিনি জানান, যৌন শিক্ষক ইয়ান ভিঞ্জেঞ্জ ক্রাউসের অনুপ্রেরণায় এই তরল কনডম আবিষ্কার করা। স্যারই সর্বপ্রথম এই নিয়ে গবেষণা শুরু করেছিলেন।

মাইকেল চু বলেন, যৌন উত্তেজনার মুহূর্তে প্যাকেট ছিঁড়ে যৌনাঙ্গে পরতে তিন মিনিট সময় লাগে। এতে অনেক সময় যৌন মিলনের মুড কমে যায়। চরম উত্তেজনার মুহূর্তে যেন কোনো বাধা না আসে সেই চিন্তা থেকেই এই আবিষ্কার। শুধু পুরুষ নয়, নারীরাও এই স্প্রে স্বাচ্ছন্দে ব্যবহার করতে পারবেন বলেও জানান তিনি।

এই স্প্রের সঙ্গে একটি রিমোট কন্ট্রোলও আবিষ্কার করেছেন মাইকেল চু। এর মাধ্যমে ইচ্ছেমতো এই তরল কনডমের সুগন্ধ পরিবর্তন করা যাবে।

এই বিভাগের আরো সংবাদ