টেস্টেও ধারবাহিকতা ধরে রাখতে চায় টাইগাররা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

টেস্টেও ধারবাহিকতা ধরে রাখতে চায় টাইগাররা

ওয়ানডে ক্রিকেটে ইতোমধ্যে বিশ্ব পরাশক্তিদের সমীহ অর্জন করলেও টেস্টে সেই পর্যায়ে পৌঁছাতে পারেনি বাংলাদেশ। তবে তুলনামূলক দেশের মাটিতে পাকিস্তান, ভারতের বিপক্ষে টেস্টে ভালো করেছে টাইগাররা। তারই ধারাবাহিকতায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টেও  ভালো পারফরম্যান্স করে মুশফিকুর রহিমের দল।

চট্টগ্রাম টেস্টে ডেল স্টেইনকে আউট করার পর বোলার জুবায়ের হোসেনকে সতীর্থদের অভিবাদন

চট্টগ্রাম টেস্টে ডেল স্টেইনকে আউট করার পর বোলার জুবায়ের হোসেনকে সতীর্থদের অভিবাদন

এবার প্রোটিয়াদের বিপক্ষে ঢাকা টেস্টে সেই ধারবাহিকতা ধরে রাখতে চায় বাংলাদেশ। তবে টেস্টে ধারবাহিকতা ধরে রাখা বড় চ্যালেঞ্জ বলে মনে করছেন স্বাগতিক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় এবং শেষ টেস্ট ম্যাচ। তার আগের দিন বুধবার সংবাদ সম্মেলনে এমনটিই জানালেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ টেস্ট অধিনায়ক বলেন, টেস্টে ভালো খেলার ধারবাহিকতা ধরে রাখা চ্যালেঞ্জ। অতীতেও প্রথম টেস্টে ভালো খেলে শেষ ম্যাচে তা আর হয়ে উঠেনি। কিন্ত এবার সেই চেষ্টাই করা হবে। সবাইকে টেস্ট পাঁচদিনের খেলা বলে সতর্ক করে দেওয়া হয়েছে।

টেস্ট ক্রিকেটে এক নম্বর দলের বিপক্ষে খেলছে বাংলাদেশ। তাই তাদের সঙ্গে ভালো করতে হলে মনোযোগ ধরে রাখাটা জরুরী বলে মনে করেন মুশফিক।

এ বিষয়ে তিনি বলেন, ‘ তাদের সঙ্গে ভালো করতে হলে মনোযোগ ধরে রাখাটা হবে দলের জন্য টার্নিং পয়েন্ট। শারীরিকভাবে সবাই ফিট আছে। শুধু ‘মেন্টাল স্ট্রেংথ’টা ধরে রাখতে হবে। তারপরও এটা বেশ চ্যালেঞ্জ। সেটা আমরা নেওয়ার জন্য প্রস্তুত। আমরা দেখতে চাই নাম্বার ওয়ান দলের সঙ্গে টেস্টে কতটা ভালো খেলতে পারি।

দলে বেশ কয়েকজন নিয়মিত পারফরমারের পারফরম্যান্সই এই আত্মবিশ্বাস জোগাচ্ছে মুশফিককে। এই সম্পর্কে তিনি বলেন, আমাদের দলে কয়েকজন নিয়মিত পারফরমার রয়েছে। বেশ কিছুদিন ধরে তারা দলকে ভালো সাপোর্ট দিচ্ছেন। তারা বয়সেও তরুণ। ঢাকা টেস্টেও যদি তারা ভালো করতে পারে তাহলে চমকপ্রদ কিছু সম্ভব।

এই বিভাগের আরো সংবাদ