‘সাকার ফাঁসি বহালে মর্মাহত বিএনপি’
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘সাকার ফাঁসি বহালে মর্মাহত বিএনপি’

মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি বহাল রাখায় আপিল বিভাগ রায়কে ‘হতাশাগ্রস্ত’ বলে উল্লেখ করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার।

Jamir Uddin

জাতীয় সংসদের সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার। ফাইল ছবি

আজ বুধবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সাকা চৌধুরীর আপিলের রায়ের ঘোষণার পর বিবিসি বাংলাকে দেওয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জমিরউদ্দিন সরকার বলেন, এই রায় আমাদের হতাশাগ্রস্ত করেছে। সেইসঙ্গে আমরা দুঃখিত এবং মর্মাহত।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আমি আশা করি রিভিউ করা হলে এই রায় টিকবে না। রিভিউ হলে হয়তো সুপ্রিম কোর্টের বিজ্ঞ বিচারকরা তাদের বিবেচনায় এই রায় পাল্টাতে পারেন।

জাতীয় সংসদের সাবেক স্পিকার জমির উদ্দিন সরকার আরও বলেন, সালাউদ্দিন কাদের চৌধুরী বাংলাদেশ সরকারের মন্ত্রী ও প্রধানমন্ত্রীর উপদেষ্টার দায়িত্ব পালন করেছিলেন। এছাড়া একজন সোচ্চার কণ্ঠের কার্যকর বিরোধীদলীয় নেতাও ছিলেন তিনি।

তিনি আরও বলেন, দলের পক্ষ থেকে আমরা দুঃখিত। সালাউদ্দিন কাদের চৌধুরী সবসময় সত্য বলেছেন। সংসদীয় গণতন্ত্রে কার্যকর বিরোধী দলের ভূমিকা দরকার এবং সেটি তিনি অনুভব করে সেভাবেই কাজ করতেন।

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধের মামলায় বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আজ বুধবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের একটি বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

এই বিভাগের আরো সংবাদ