কেবল কর্মকর্তা নয়, দেশপ্রেমিক হিসেবেও দায়িত্ব পালন করুন
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ
জেলা প্রশাসকদের প্রধানমন্ত্রী

কেবল কর্মকর্তা নয়, দেশপ্রেমিক হিসেবেও দায়িত্ব পালন করুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কল্যাণ নিশ্চিত করতে এবং ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তোলার অগ্রযাত্রায় আন্তরিকতার সঙ্গে দেশপ্রেমিক নাগরিকের মতো দায়িত্ব পালনের জন্য জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, কেবল একজন সরকারি কর্মকর্তা হিসেবে নয়, একজন দেশপ্রেমিক নাগরিক হিসেবেও আমাদের ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত এবং সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় আপনাদের শরীক হওয়ার আহ্বান জানাই। আপনারা এ কর্মকাণ্ডে নিজেরা আত্মনিয়োগ করবেন এবং আপনাদের সহকর্মীদেরও উৎসাহিত করবেন।

তিনি আজ তার কার্যালয়ে জেলা প্রশাসকদের বার্ষিক সম্মেলনে ভাষণে এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, জেলা প্রশাসকদের কেবল রুটিন কাজের মধ্যে সীমাবদ্ধ না থেকে এর বাইরেও সংশ্লিষ্ট এলাকার জনগণের কল্যাণে নতুন নতুন উপায় ও কৌশল খুঁজে বের করতে হবে।

তিনি বলেন, জেলা প্রশাসকদের মাঠপর্যায়ে সরকারের নীতি ও কর্মসূচি বাস্তবায়ন এবং জনগণ ও সরকারের মধ্যে সেতুবন্ধন হিসেবে ভূমিকা পালনে পুরানো দিনের আমলাতান্ত্রিক ধ্যান-ধারণা থেকে বেরিয়ে আসতে হবে।

২০১৪ সালে অব্যাহত দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে এটা হচ্ছে প্রধানমন্ত্রীর দ্বিতীয় সম্মেলন। তিন দিনের এ সম্মেলনে জেলা প্রশাসকগণ তাদের দায়িত্ব পালনে বিভিন্ন বাধা ও সমস্যা নিয়ে সরকারের মন্ত্রী ও নীতি-নির্ধারকগণের সঙ্গে আলোচনার সুযোগ পাবেন। এতে তারা এসব সমস্যা সমাধানের প্রয়োজনীয় দিক-নির্দেশনা লাভ করবেন।

অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ সদস্য, সচিব, বিভাগীয় কমিশনার ও জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে স্বাগত বক্তৃতা দেন মন্ত্রিপরিষদ সচিব এম মোশাররাফ হোসাইন ভূইঞা।

এছাড়া এতে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এম আবদুল্লাহ, সাতক্ষীরার জেলা প্রশাসক নাজমুল আহসান, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম ও লালমনিরহাটের জেলা প্রশাসক হাবিবুর রহমান বক্তৃতা করেন।

সম্মেলনে প্রধানমন্ত্রী নিজ এলাকায় ডিজিটাল সার্ভিস উন্নয়নে অবদানের জন্য রংপুরের বিভাগীয় কমিশনার দেলওয়ার বখত, কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পঞ্চগড়ের জেলা প্রশাসক এম সালাউদ্দিন ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসক আনিসুর রহমান মিয়াকে ‘ডিজিটাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করেন।

সূত্র: বাসস

এই বিভাগের আরো সংবাদ