আত্মহত্যা করছেন ওবামা!
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

আত্মহত্যা করছেন ওবামা!

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আত্মহত্যা করছেন! অন্যরকম শোনালেও এরকমই একটি ছবি গত শনিবার টুইটারে পোস্ট করেছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লাহ্ খামেনি। ছবির সঙ্গে বিশেষ বার্তাও পাঠিয়েছেন তিনি।

টুইটারে খামেনির পাঠানো ছবি

টুইটারে খামেনির পাঠানো ছবি

রোববার টাইমস অব ইসরাইল ও ওয়াশিংটন টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, টুইটে পাঠানো ছবিতে দেখা যায়, বারাক ওবামা মাথায় বন্দুক ঠেকিয়ে রয়েছেন। আর এর ক্যাপশনে লেখা রয়েছে, আমরা যুদ্ধকে স্বাগত জানাই না। কোনো যুদ্ধের সঙ্গে সমঝোতাও করি না। কিন্তু কোনো যুদ্ধ যদি সংঘটিত হয়। আর এতে যে দেশটি পরাজিত হবে; সেটি হবে আক্রমনাত্মক ও অপরাধী যুক্তরাষ্ট্র।

টুইটটি ৫০০ বার রি-টুইট হয়েছে। অনেকেই একে হাস্যকর বলে মন্তব্য করেছেন। হুমকিস্বরূপ পাঠানো টুইটের ব্যাপারে গুরুত্ব দিয়ে কথা বলারও প্রয়োজন মনে করছেন না অনেকে।

গত সপ্তাহে ভিয়েনায় পশ্চিমা পরাশক্তিদের সঙ্গে পারমাণবিক চুক্তি স্বাক্ষর করে ইরান। ফলে ইরানের উপর থাকা পশ্চিমা দেশগুলোতে অর্থনৈতিক নিষেধাজ্ঞা উঠে যায়। এতে ধারণা করা হচ্ছিল, ইরান বিশ্বে অর্থনৈতিক পরাশক্তি হয়ে উঠবে। একে স্বাগতও জানান খামেনিইসহ ইরানের শীর্ষ নেতৃবৃন্দ।

তারপরই এমন মন্তব্য করলেন খামেনি। গত সপ্তাহের শেষদিকে তিনি বলেন, এই অঞ্চলে যুক্তরাষ্ট্রীয় নীতি ১৮০ ডিগ্রিই ইরানের বিপক্ষে।

এর সমালোচনা করে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি বলেন, তেহরানের সঙ্গে পারমাণবিক চুক্তি হওয়া সত্ত্বেও এই অঞ্চলে যুক্তরাষ্ট্রের নীতি অমান্য করে খামেনির দেওয়া বিবৃতি খুবই বিপদজনক।

এই বিভাগের আরো সংবাদ