কক্সবাজারে পাহাড় ধসে দুই শিশুসহ পাঁচজনের মৃত্যু
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

কক্সবাজারে পাহাড় ধসে দুই শিশুসহ পাঁচজনের মৃত্যু

কক্সবাজার শহরের দক্ষিণ বাহারছড়া রাডার সংলগ্ন এলাকায় পাহাড় ধসে মাটি চাপা পড়ে দুই শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে একই পরিবারের দুজন সদস্য রয়েছেন। সম্পর্কে তারা মা ও মেয়ে। এছাড়া ধসে পড়া মাটির নিচ থেকে আহত দুজনকে উদ্ধার করা হয়েছে।

Cox's Bazar

কক্সবাজারে ভূমি ধসের পর সেখানে চলছে উদ্ধার তৎপরতা।

আজ সোমবার ভোররাতের এই ঘটনা ঘটে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমদ জানান, সোমবার ভোররাত ৩টার দিকে বাহারছড়া রাডার সংলগ্ন এলাকায় পাহাড়ের একটি বড় অংশ ধসে পড়ে নিচে বসবাসরত শাহ আলম ও খায়রুল আমিনের বাড়ির ওপর। এতে ওই দুই পরিবার ও তাদের ভাড়াটিয়া আরও দুই পরিবারের লোকজন মাটির নিচে চাপা পড়ে। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও দমকল বাহিনীর লোকজন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

উদ্ধার তৎপরতায় নিয়োজিত সেনাবাহিনীর ১৬ ইসিবির অধিনায়ক মেজর মাহবুবুর রহমান খান জানান, উদ্ধার তৎপরতায় নিয়োজিত সেনাবাহিনীর ১৬ ইসিবির অধিনায়ক মেজর মাহবুবুর রহমান খান জানান, সকালে দুইজনের মৃতদেহ উদ্ধার করা হয়। এরপর দুপুরের দিকে ধসে পড়া মাটির নিচ থেকে উদ্ধার করা হয় আরও তিনজনের মৃতদেহ।

সকালে ঘটনাস্থল থেকে খায়রুল আমিন ও নুরুন্নবী নামে দুইজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয় বলেও জানান এই সেনা কর্মকর্তা।

কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. অনুপম সাহা জানান, পাহাড় ধসে হতাহতের ঘটনার পর ওই স্থানে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরত আরও ২০ পরিবারকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, টানা পাঁচদিনের অতি বর্ষণে জেলায় পাহাড় ধসের আতঙ্ক দেখা দিলে জেলা প্রশাসন রোববার থেকে বিশেষ অভিযান শুরু করেছে। ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে নিরাপদ সরে যাওয়ার জন্য নির্দেশনা দিয়ে মাইকিংও করা হয়েছে।

 

 

এই বিভাগের আরো সংবাদ