দুই কোম্পানিতে বিনিয়োগ বাড়াবে আরএকে সিরামিক
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

দুই কোম্পানিতে বিনিয়োগ বাড়াবে আরএকে সিরামিক

RAK CERAMIE

আরএকে সিরামকি লোগো

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিক তার সহযোগী দুই কোম্পানিতে বিনিয়োগ বাড়াবে। কোম্পানি দুটির শতভাগ মালিকানা নিয়ে নেবে আরএকে সিরামিক। অন্যদিকে একটি সহযোগী প্রতিষ্ঠানের মালিকানা ছেড়ে দেবে কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আরএকে পাওয়ারে মালিকানা ৫৭ শতাংশ থেকে ১০০ শতাংশ পর্যন্ত বাড়ানো হবে। প্রতিটি ১০০ টাকা মূল্যের ৮ লাখ ৮১ হাজার ৫০০টি শেয়ার কেনা হবে। ২৫৫ টাকা দরে কেনা হবে এ শেয়ার। এর জন্য ব্যয় হবে ২২ কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৫০০ টাকা।

আরএকে সিকিউরিটি অ্যান্ড সার্ভিসেসে বর্তমানে ৩৫ শতাংশ মালিকানা আছে আর্থএকে সিরামিকসের। এটি বাড়িয়ে ১০০ শতাংশ করা হবে। আরএকে সিরামিক এই কোম্পানির ১০০ টাকা মূল্যের ৬ হাজার ৫০০ শেয়ার কিনবে। প্রতি শেয়ার কিনতে হবে ২ হাজার ৮৭৫ টাকা দরে। এর জন্য ব্যয় হবে ১ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ৫০০ টাকা।

এছাড়া আরএকে সিরামিক তার সহযোগী প্রতিষ্ঠান আরএকে পেইন্টসের ২৪ লাখ ৬৭ হাজার ৫০০ শেয়ার বিক্রি করবে। কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক একরামুজ্জামান ৯০ টাকা দরে এই শেয়ার কিনে নেবে। শেয়ার বিক্রি থেকে আরএকে সিরামিক ২২ কোটি ২০ লাখ ৭৫ হাজার টাকা পাবে।

আরএকে সিরামিক তাদের শেয়ারহোল্ডার ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নিয়েই বিনিয়োগ বাড়াতে পারবে।

এই কোম্পানি আগামী ২০ সেপ্টেম্বর বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওইদিন সকাল সাড়ে ১০টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, জোয়ারসাহারা, পূর্বাচল লিংক রোড খিলক্ষেতে অনুষ্ঠিত হবে। আর এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ আগস্ট।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ