সংবাদ সম্মেলনে আমলা-মুশফিকের কথার লড়াই
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

সংবাদ সম্মেলনে আমলা-মুশফিকের কথার লড়াই

বৃষ্টিতে ভেস্তে গেছে চট্টগ্রাম টেস্ট। তবে এ টেস্টও আলাদা করে নজর কেড়েছে ক্রিকেট বিশ্বের। শেষ পর্যন্ত কে এগিয়ে ছিল এ টেস্টে বাংলাদেশ নাকি দক্ষিণ আফ্রিকা। তা নিয়ে চলছে কানাঘোষা।  তবে টেস্ট শেষে সংবাদ সম্মেলনে কথার লড়াইয়ে মেতে উঠেন আমলা ও মুশফিক। বৃষ্টিবিঘ্নিত টেস্টে নিজেদের এগিয়ে থাকার কথা বলেন উভয় দলের অধিনায়ক।

টসে আমলা ও মুশফিক

টসে আমলা ও মুশফিক

প্রোটিয়া অধিনায়ক হাশিম আমলা বলেন, এ টেস্টে আমরাই এগিয়ে ছিলাম। এর পাল্টা জবাব দিয়ে টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম বলেন, চট্টগ্রাম টেস্টে আমরাই এগিয়েছিলাম।

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন দক্ষিণ আফ্রিকাকে ২৪৮ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। এরপর ব্যাটিংয়ে প্রোটিয়াদের বিপক্ষে প্রথমবারের মতো ১০০ ওভার খেলে এই প্রথম ৩২৬ রান সংগ্রহ করে টাইগাররা। এ নিয়ে ৭৮ রানের লিড পায় মুশফিক বাহিনী। দ্বিতীয় ইনিংসে অবশ্য শুরুটা ভালো করে দক্ষিণ আফ্রিকা। কোনো উইকেট না হারিয়ে ৬১ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। তবে তখন পর্যন্ত ১৭ রানে পিছিয়ে ছিল। এরপর টানা দুইদিনের বৃষ্টিতে ভেস্তে যায় চট্টগ্রাম টেস্ট।

সবমিলিয়ে বাংলাদেশ কিছুটা এগিয়ে থাকলেও তা মানতে নারাজ হাশিম আমলা। প্রোটিয়া অধিনায়ক বলেন, “ খেলা হলে চতুর্থ দিন এগিয়ে থেকেই মাঠে নামতাম আমরা। কারণ চতুর্থ ইনিংসে ব্যাট করতে হতো বাংলাদেশকে। আমরা ২০০ রান পার করলেও এই উইকেটে তাদের জন্য তা তোলা কঠিন চ্যালেঞ্জ হতো।”

তবে আমলার এ যুক্তিকে ফু দিয়ে উড়িয়ে দিয়েছেন মুশফিকুর রহিম। টাইগার অধিনায়ক বলেন, “তখনও তারা ১৭ রানে পিছিয়ে ছিল। জয়ের জন্য তাদের দ্রত রান তোলার তাগিদ ছিল। আর দ্রুত রান তুলতে গেলেই উইকেট পড়ত। ফলে ম্যাচ আমাদের দিকেই থাকতো।”

এই বিভাগের আরো সংবাদ