অভিষেকে অনন্য উচ্চতায় মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

অভিষেকে অনন্য উচ্চতায় মুস্তাফিজ

বৃষ্টির কারণে ড্র হয়েছে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার চট্টগ্রাম টেস্ট। তবে এই নিষ্প্রাণ ম্যাচ দিয়েই একটি অনন্য কীর্তি গড়েছেন বাংলাদেশের বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। বৃষ্টিবিঘ্নিত টেস্টে ম্যাচ সেরা হয়েছেন এই বামহাতি পেসার। এটি ছিল তার অভিষেক টেস্ট। অভিষেক ওয়ানডেতেও ম্যাচ সেরা হয়েছিলেন মুস্তাফিজ। এ নিয়ে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট দুই ধরনের ক্রিকেটে অভিষেকেই ম্যাচ সেরা হওয়ার একমাত্র কীর্তি গড়লেন সাতক্ষীরার এই তরুণ।

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট দুই ধরনের ক্রিকেটে অভিষেকেই ম্যাচ সেরা হওয়ার একমাত্র কীর্তি গড়লেন মুস্তাফিজুর রহমান

ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ওয়ানডে ও টেস্ট দুই ধরনের ক্রিকেটে অভিষেকেই ম্যাচ সেরা হওয়ার একমাত্র কীর্তি গড়লেন মুস্তাফিজুর রহমান

ওয়ানডে অভিষেকে ভারতের বিপক্ষে ৫ উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছিলেন মুস্তাফিজুর রহমান। এরপর নিয়মিত পারফরম্যান্সের সুবাদে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেক ঘটে এই ২০ বছর বয়সী পেসারের। এখানেও গতি আর সর্পিল সুইংয়ে ঝড় তোলেন তিনি। প্রোটিয়াদের প্রথম ইনিংসেই চারজন ব্যাটসম্যানের প্রান সংহার করে ম্যাচের হাল ঘুরিয়ে দেন মুস্তাফিজ।

অবশেষে বৃষ্টির কাছে হার মানতে হয় টাইগারদের। বৃষ্টিবিঘ্নিত চট্টগ্রাম টেস্ট অমিমাংসিত ঘোষণা করা হয়। টেস্টের হতাশাজনক পরিসমাপ্তি ঘটলেও শেষ পর্যন্ত মুস্তাফিজকেই ম্যাচ সেরা হিসেবে বেছে নেন বিচারকরা। আর এর মাধ্যমেই ক্রিকেট ইতিহাসে এই অনন্য রেকর্ড গড়েন বাংলাদেশের তরুণ তুর্কি।

১৩৮ বছরের টেস্ট ইতিহাস। আর ওয়ানডে ইতহাস ৪৪ বছরের। অর্থাৎ এই ৪৪ বছরের মধ্যে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে কোন রথি-মহারথি এই রেকর্ড গড়তে পারেননি। মাত্র ২০ বছর বয়সে এই বিরল কীর্তি গড়ে দেখালেন মুস্তাফিজ।

টি-২০ অভিষেকে আফ্রিদি, হাফিজের মত ব্যাটসম্যানদের উইকেট নিয়ে নিজের জাত চিনিয়েছিলেন মুস্তাফিজুর রহমান।

এই বিভাগের আরো সংবাদ