রোববার চসিকের দায়িত্ব নেবেন আ.জ.ম. নাছির
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

রোববার চসিকের দায়িত্ব নেবেন আ.জ.ম. নাছির

নির্বাচনের প্রায় তিন মাস পর আগামীকাল রোববার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) দায়িত্ব নেবেন নতুন মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন। গত ২৮ এপ্রিলের সিটি কর্পোরেশন নির্বাচনে জয়ী হলেও আইনি জটিলতার কারণে পদে আসীন হতে পারেননি তিনি।

Nasir

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম. নাছির উদ্দিন। ফাইল ছবি

নাছির উদ্দিনের সঙ্গে একই দিনে দায়িত্ব গ্রহণ করবেন ৪১টি সাধারণ ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলররাও। ইতোমধ্যে মেয়র ও ওয়ার্ড কাউন্সিলরদের বরণ করে নিতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

চসিক সচিব আবদুর রশিদ আহমদ জানান, দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গত নির্বাচনের মেয়র ও কাউন্সিলরদের মেয়াদ উত্তীর্ণ না হওয়ায় নির্বাচনের তিন মাস পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। আগমীকাল রোববার সকাল সাড়ে ১০টায় নগর ভবনের কে.বি. আবদুস সাত্তার মিলনায়তনে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের ফুল দিয়ে বরণ করবেন।

চসিক সূত্র জানায়, নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ হোসেন, সদ্যবিদায়ী মেয়র এম. মনজুর আলম, টানা তিন বারের মেয়র এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী ও মীর মোহাম্মদ নাছির উদ্দিন উপস্থিত থাকবেন।

আবদুল রশিদ আহমদ জানান, নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের বরণের পর চসিক ভবনে মিলাদ, দোয়া মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। মতবিনিময় সভায় সাবেক চার মেয়রসহ চসিক কর্মকর্তা, গণমাধ্যম কর্মী ও সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। গত ৩০ এপ্রিল বিজয়ীদের নাম, ঠিকানাসহ গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ৬ মে ঢাকায় নবনির্বাচিত তিন মেয়র একইসঙ্গে শপথ নেন। এরপরই দায়িত্ব গ্রহণ করেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের দুই মেয়র। তবে আইনি জটিলতার কারণে তিন মাস অপেক্ষা করতে হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলররা।

এই বিভাগের আরো সংবাদ