তামিমকে ধাক্কা মারায় ডি ককের জরিমানা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

তামিমকে ধাক্কা মারায় ডি ককের জরিমানা

বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবালকে ধাক্কা মারায় দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কককে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

তামিম ও ককের মাঝে দ্বস্দ্ব নিরসনে ভূমিকা রাখেন আমলা ও ডি কক

তামিম ও ককের মাঝে দ্বস্দ্ব নিরসনে ভূমিকা রাখেন আমলা ও ডি কক

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলমান টেস্টের দ্বিতীয় দিন লাঞ্চের ঠিক আগে এই ঘটনা ঘটে। টাইগারদের প্রথম ইনিংসের ৩০তম ওভারের শেষ বল খেলে লাঞ্চের জন্য ড্রেসিংরুমে যাচ্ছিলেন তামিম। ওইসময়ই কথা কাটাকাটি করেন তিনি ও কক। এক পর্যায়ে তামিমকে কাঁধ দিয়ে ধাক্কা দেন কক।

তাদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় দেখে এগিয়ে আসেন প্রোটিয়া অধিনায়ক হাশিম আমলা।এ পর্যায়ে মাঠের দুই আম্পায়ার এবং প্রোটিয়া দলের অন্যান্য খেলোয়াড়রা এসে পরিস্থিতি শান্ত করেন। ডেল স্টেইন তামিমের কাঁধে হাত রেখে তাকে শান্ত করার চেষ্টা করেন।

তবে দিনের খেলা শেষে ঘটনাটি দেখেননি বলে জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট। এ বিষয়ে কোনো মন্তব্য করেননি বাংলাদেশের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা মাহমুদুল্লাহ রিয়াদ।

এদিকে ম্যাচ রেফারি ক্রিস ব্রড বলেন, ‘কক তামিমকে ধাক্কা মেরে অপরাধ করেছেন। ক্রিকেটে এ ধরনের আচরণের কোনো জায়গা নেই।’

মাঠে খেলোয়াড়দের আচরণ সম্পর্কে আইসিসির একটি বিধির ২.২৭ ধারায় বলা হয়েছে, ‘কোনো খেলোয়াড় অন্য খেলোয়াড়ের সাথে, খেলোয়াড়দের সাপোর্ট স্টাফদের সাথে, আম্পায়ার বা ম্যাচ রেফারির সাথে অথবা অন্য কারো সাথে (দর্শকসহ) অগ্রহণযোগ্য ও ইচ্ছাকৃত কোনো শারীরিক সংস্পর্শে আসতে পারবে না।’ এই ধারাই ভঙ্গ করেছেন কক।

এর আগে ওয়ানডে সিরিজেও তামিম এমন ঘটনার শিকার হন। তখন রাইল রুশো ধাক্কা মেরছিলেন তামিমকে। সেই ঘটনায় তার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়।

এই বিভাগের আরো সংবাদ