মেধাতালিকায় সেক্সি গার্ল!
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

মেধাতালিকায় সেক্সি গার্ল!

ওয়েবসাইটের পদার্থবিদ্যা পেজে টাঙানো মেধাতালিকায় PH-1-0514 নম্বরের পরীক্ষার্থীর পরিচয় ‘সেক্সি গার্ল’ লেখা থাকায় বিতর্কের মুখে পড়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে কয়েকজন শিক্ষার্থী।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বুক স্টোরের সামনে কয়েকজন শিক্ষার্থী।

ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার। আজ ছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিদ্যায় ভর্তির জন্য মেধাতালিকা প্রকাশের দিন। দুপুর ১২টার সময় মেধাতালিকা প্রকাশের পর সেখানে দেখা যায়, PH-1-0514 নম্বরের পরীক্ষার্থীর নামের পাশে লেখা রয়েছে ‘সেক্সি গার্ল। এ দেখে চোখ কপালে উঠে শিক্ষার্থীদের। রীতিমতো বিস্ময় সৃষ্টি হয় তাদের মাঝে। এরপরে কানাঘুষা চলে কিছুক্ষণ। সমাধান না পেয়ে শেষ পর্যন্ত উপাচার্যের কাছে আবেদন জানায় উত্তেজিত শিক্ষার্থীরা। মাস্টার্সে ভর্তির জন্য প্রকাশ করা মেধাতালিকা নিয়ে দিনভর এভাবেই উত্তাল থাকে ভারতের কলকাতা রাজ্যের যাদবপুর বিশ্ববিদ্যালয়।

কীভাবে এমনটা ঘটল শতাব্দী প্রাচীন ওই বিশ্ববিদ্যালয়ে? বিশ্ববিদ্যালয়ের প্রশাসন প্রথমে বলে, ওয়েবসাইট হ্যাক হয়ে এমনটা ঘটেছে। তবে পিডিএফ ফাইল হ্যাক করে তাতে এডিট করা সম্ভব নয় বলে এ তথ্যের কোনো জোরালো ভিত্তি দেখা যায়নি। শেষে কর্তৃপক্ষের অসাবধানতাকেই দায়ী করে চটজলদি ওই নম্বরের নাম সংশোধন করা হয়।

এ নিয়ে অতিরিক্ত তদন্ত করার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগেও যৌনতার নানা ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পরিবেশের শৃঙ্খলা বিঘ্নিত হয়।

এই বিভাগের আরো সংবাদ