মাগুরায় আ.লীগের সংঘর্ষে নিহত এক
today-news
brac-epl
প্রচ্ছদ » সর্বশেষ

মাগুরায় আ.লীগের সংঘর্ষে নিহত এক

magura map

মাগুরা ম্যাপ

মাগুরা সদর উপজেলার রূপদহ গ্রামে আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে  নিহত হয়েছেন একজন। আহত হয়েছেন আরও ২৪ জন।

নাম প্রকাশে অনিচ্ছুক রূপদহ গ্রামের কয়েকজন বাসিন্দা জানায়, শত্রুজিৎ​পুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলামের সঙ্গে ইউপি সদস্য ও আওয়ামী লীগ সমর্থক মুক্তার শেখের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান পদে ২১ জুলাইয়ের উপনির্বাচন ঘিরে বিরোধ আরও জটিল আকার ধারণ করে। আজকের সংঘর্ষে মুক্তার শেখের ভাই নান্নু শেখ (৩৮) মারা যান।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, জহুরুল ইসলাম প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সাইফুজ্জামান শিখরের পক্ষের আর মুক্তার শেখ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের পক্ষের। উপনির্বাচনে দলীয়ভাবে শিখরের পক্ষের সাবেক উপজেলা চেয়ারম্যান রুস্তম আলীকে সমর্থন দেওয়া হয় এবং তিনি নির্বাচনে জয়ী হয়েছেন। একই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রতিমন্ত্রীর পক্ষের সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু নাসির বাবলু। তিনি নির্বাচনে পরাজিত হয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নির্বাচনের জয়-পরাজয় নিয়ে আজ সকাল সাতটার দিকে বিরোধে জড়ায় রূপদহ গ্রামের বাসিন্দা জহুরুল ইসলাম ও মুক্তার শেখের সমর্থকেরা। এ সময় লাঠিসোঁটা ও ধারালো নানা অস্ত্র নিয়ে দুই পক্ষের লোকজন হামলা-পাল্টা হামলা চালায়। একইসঙ্গে বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট চালায়। হামলায় আহত হয় উভয়পক্ষের অন্তত ২৫ জন।

পুলিশ ও স্থানীয়রা আরও জানায়, আহতদের মধ্যে ১৫ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে চিকিৎ​সাধীন অবস্থায় মারা যান মুক্তার শেখের ভাই নান্নু শেখ।

এ বিষয়ে মাগুরার সহকারী পুলিশ সুপার সুদর্শন রায় বলেন, এ ঘটনায় আটজনকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ