খালেদার দুই মামলার পরবর্তী শুনানি ৩ আগস্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

খালেদার দুই মামলার পরবর্তী শুনানি ৩ আগস্ট

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় বাদির অসমাপ্ত জেরা এবং জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩ আগস্ট দিন ধার্য করেছে আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এই তারিখ নির্ধারণ করেন।

দুর্নীতির ২ মামলায় হাজিরা দিতে রাজধানীর বকশীবাজার মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ছবি: মহুবার রহমান

দুর্নীতির ২ মামলায় হাজিরা দিতে রাজধানীর বকশীবাজার মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ছবি: মহুবার রহমান

বকশীবাজারে আলিয়া মাদ্রাসা সংলগ্ন কারা অধিদপ্তর প্যারেড মাঠে বিশেষ এজলাসে জিয়া এতিমখানা ট্রাস্ট ও জিয়া দাতব্য ট্রাস্ট মামলার শুনানি চলছে। সোয়া পাঁচ কোটি টাকা দুর্নীতির এই দুই মামলায় হাজিরা দেওয়ার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সকাল সোয়া ১০টার দিকে আদালতে পৌঁছান। দেড় ঘণ্টার বেশি সময় শুনানির পর দুপুর ১২টার দিকে আদালত প্রাঙ্গণ থেকে ফেরেন খালেদা জিয়া।

এর আগে বৃহস্পতিবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে গুলশানের বাসভবন থেকে আদালতের উদ্দেশ্যে যাত্রা করেন বলে জানিয়েছিলেন বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট এবং ২০১০ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দুটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন। মামলা দুটিতে প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ৭১ লাখ ৬৭১ টাকা আত্মসাৎ এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ করেছে দুদক।

বিএনপি দাবি করে আসছে, তাদের চেয়াপার্সনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে এবং তা এগিয়ে নিচ্ছে বর্তমান সরকার।

গত ১৮ জুন এই দুই মামলার শুনানিতে উপস্থিত ছিলেন খালেদা জিয়া। ওই দিন শুনানির পরবর্তী দিন ২৩ জুলাই নির্ধারণ করেন বিচারক।

এই বিভাগের আরো সংবাদ