বিএনপি কারা ভাঙছে, আমরা তাদের চিনি না: আশরাফ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বিএনপি কারা ভাঙছে, আমরা তাদের চিনি না: আশরাফ

Sayad Ashraful Islam

জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ফাইল ছবি

বিএনপিকে কারা ভাঙছে তাদের পরিচয় জানা নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে আজ মঙ্গলবার এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান তিনি। জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর যৌথসভা শেষে তিনি সাংবাদিকদের ব্রিফ করেন।

সরকার দল ভাঙার চেষ্টা করছে— বিএনপির এমন অভিযোগের বিষয়ে সৈয়দ আশরাফ বলেন, “এ বিষয়ে আমার কাছে কোনো খবর নেই। দল কারা ভাঙছে, তাদের আমরা চিনি না।”

প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা প্রশাসন নিয়ে রাজনীতি করেন না- একথা উল্লেখ করে সৈয়দ আশরাফ সাংবাদিকদের বলেন, “আমরা প্রশাসনকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দেওয়ার নীতিতে বিশ্বাস করি।”

দলের সাধারণ সম্পাদকের পক্ষে প্রশাসন রাজনীতি মুক্ত রাখার চেষ্টা কতটা সফল হবে—সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, “আমি যখন শপথ গ্রহণ করি এবং সেই অনুযায়ী সরকারের কাজ করি, তখন আমি আওয়ামী লীগ করি না। আবার যখন দলের কাজ করি, তখন দলেরই কাজ করি। এখানে কোনো সংঘাত নেই।”

প্রধানমন্ত্রী চান দক্ষ কর্মকর্তারা প্রশাসনে আসুক- একথা জানিয়ে জনপ্রশাসনমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, প্রশাসন গতিময় ছিল, ভবিষ্যতে তা আরও গতিশীল হবে।

সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর ব্যাপারে নির্বাচন কমিশন থেকে চিঠি পেয়েছেন জানিয়ে সৈয়দ আশরাফ বলেন, “আশা করছি, নির্বাচন কমিশন এ ব্যাপারে আলোচনার জন্য আমন্ত্রণ জানাবে। সেখানে সংবিধান ও দলের গঠনতন্ত্র অনুযায়ী যুক্তিতর্কের ভিত্তিতে আলোচনা হবে।”

ব্রিফিংয়ে জানানো হয়, জাতির জনকের শাহাদাত কর্মসূচি চূড়ান্ত করে তা শিগগিরই গণমাধ্যমকে জানানো হবে।

 ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আবদুস সোবহান গোলাপ, অসিম কুমার উকিল, ঢাকা দক্ষিণ সিটির মেয়র সাঈদ খোকন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মিয়া মোজাম্মেল হক প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ