দল পুনর্গঠন করে আন্দোলন: খালেদা জিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

দল পুনর্গঠন করে আন্দোলন: খালেদা জিয়া

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন  খালেদা জিয়া । ছবি সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া । ছবি সংগৃহীত

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া জানিয়েছেন, দল পুনর্গঠন করে বিএনপি আবারও শান্তিপূর্ণ আন্দোলনে নামবে।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

দলীয় নেতা-কর্মী, রাজনীতিক, বিশিষ্ট নাগরিক, পেশাজীবী ও বিভিন্ন স্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন খালেদা জিয়া।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তারা দল পুনর্গঠনের কাজ করছেন। পুনর্গঠন শেষে বিএনপি আবার আন্দোলনে যাবে। সে আন্দোলন হবে শান্তিপূর্ণ। বিএনপি জ্বালাও-পোড়াওয়ে বিশ্বাস করে না। যারা জ্বালাও-পোড়াওয়ের সঙ্গে জড়িত, তাদের শাস্তি দাবি করেন তিনি।

খালেদা জিয়া অভিযোগ করেন, সরকার বিভিন্ন এজেন্সি দিয়ে সংবাদ মাধ্যমে প্রচার করছে যে বিএনপি ভেঙে যাচ্ছে, আসলে তা ঠিক নয়।

খালেদা জিয়া অভিযোগ করে বলেন, যাদের নিরাপত্তা দেওয়ার কথা, তারা জনগণকে জিম্মি করছেন। তিনি বলেন, মানুষ এখন অসহায়। প্রতিনিয়ত চাঁদাবাজি, খুন-গুম, ছিনতাই চলছে। যারা জনগণকে নিরাপত্তা দেওয়ার কথা, তারা নিরাপত্তা দেওয়া তো দূরের কথা—জনগণকে জিম্মি করে ফেলেছে। জনগণকে নিরাপত্তার নাম করে ধরে নিয়ে গিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে। পরে কাউকে জেলে যেতে হয়, না হলে মৃত্যুবরণ করতে হয়।

সাবেক এই প্রধানমন্ত্রী অভিযোগ করেন, এখন প্রশাসন, পুলিশ, বিচার বিভাগ দলীয়করণের শিকার। এতে ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে মানুষ।

এসময় বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে উপস্থিত তার দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আ স ম হান্নান শাহ, জমির উদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব হাবিব উন নবী খান।

শুভেচ্ছাবিনিময় শেষে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন খালেদা জিয়া।

এই বিভাগের আরো সংবাদ