বাংলাদেশের সঙ্গে ওয়ানডে খেলবে না অস্ট্রেলিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বাংলাদেশের সঙ্গে ওয়ানডে খেলবে না অস্ট্রেলিয়া

আসন্ন অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তবে এ সফরে দুটি টেস্ট খেললেও কোনো কোনো ওয়ানডে খেলবে না অসিরা।

২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে ইংল্যান্ডের কার্ডিফে আশরাফুলের অনবদ্য শতকের উপর ভর করে অসি বধ করে টাইগাররা। সেটিই অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ পর্যন্ত একমাত্র বাংলাদেশের জয়  হয়ে রয়েছে।

২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে ইংল্যান্ডের কার্ডিফে আশরাফুলের অনবদ্য শতকের উপর ভর করে অসি বধ করে টাইগাররা। সেটিই অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ পর্যন্ত একমাত্র বাংলাদেশের জয় হয়ে রয়েছে।

এ নিয়ে বিস্মিত হয়েছেন বাংলাদেশের অসংখ্য ক্রিকেটপ্রেমী। আফসোসও করছেন তারা। সমর্থকরা বলছেন, ইস! দারুণ ছন্দে থাকা মাশরাফিরা যদি এবার অস্ট্রেলিয়াকে পেত না। তবে কেন ওয়ানডে খেলবে না তা নিয়ে প্রশ্নও তুলেছেন অনেকে।

টেস্ট খেললেও কেন ওয়ানডে খেলা হবে না এ প্রশ্নের জবাবে বিসিবি’র প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, বলেন, ‘কয়েক বছর আগে থেকেই এ সূচি চূড়ান্ত হয়ে আছে। এ সফরে শুধু বাংলাদেশের সঙ্গে তাদের টেস্ট খেলার কথা। তবে আমরা চেষ্টা করেছিলাম। কিন্তু তারা ওয়ানডে খেলতে চায়নি।আমাদের ইচ্ছা ছিল পূর্ণ সিরিজই খেলার। তবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড দলগুলোর ক্ষেত্রে তাদের চাওয়াই গুরুত্ব দিতে হয়। তারা যা বলে তা মেনে নিতে হয়।’

এর আগে ২০১১ সালে বিশ্বকাপের পরপরই বাংলাদেশে এসে তিনটি ওয়ানডে খেলে গিয়েছিল অস্ট্রেলিয়া। ওইবারও কোনো টেস্ট খেলেনি অসিরা। এ নিয়েও প্রশ্নও তুলেছেন ক্রিকেটবোদ্ধারা, ওগুলোই এই সফরের আগাম ওয়ানডে সিরিজ ছিল কি না। তবে তা নাকচ করে দিয়েছেন নিজাম উদ্দিন চৌধুরী।

এই বিভাগের আরো সংবাদ