জেদ্দার কারাগারে মাদক পাচারে ড্রোন!
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

জেদ্দার কারাগারে মাদক পাচারে ড্রোন!

জেদ্দার এক কারাগারে ড্রোনে করে মাদক পাচার করার সঙ্গে জড়িত একটি গ্রুপকে গ্রেপ্তার করেছে সৌদি আরব পুলিশ। ড্রোন ব্যবহার করে ব্রিম্যান কারাগারে বন্দিদের কাছে মাদক পৌঁছে দিতো দলটি।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বুধবার এক খবরে আরব নিউজ জানিয়েছে, গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের মধ্যে মাদক পাচারের সঙ্গে জড়িত ওই গ্রুপের প্রধান, তার দুই ভাই ও অন্যান্য চারজন রয়েছে। এদেরকে মাদকবিরোধী আইনের আওতায় গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের সময় ড্রোনটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

ইনভেস্টিগেশন অ্যান্ড পাবলিক প্রসিকিউশন ব্যুরোর চার মাস অনুসন্ধানে এমন চমকপ্রদ ঘটনার উদঘাটন হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়েছে, কারাগারের কন্ট্রোল টাওয়ারের চোখেই প্রথমে ড্রোনটি ধরা পড়ে। ড্রোনে এসময় ভাংসহ দুই হাজারের বেশি চেতনানাশক ওষুধ ছিল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ৪৫ সেমির ড্রোনটি কারাগার সংলগ্ন একটি পার্কিং এলাকা থেকেই এর ভেতরে প্রবেশ করে। এটি কারাগারের একটি ওয়ার্ডের ছাদে অবতরণ হতে দেখা যায়।

তদন্তে জানা যায়, মাদক পাচারকারী এই দলের সম্রাট কিছু বন্দির সঙ্গে যোগাযোগ করতো। এরপর ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টাকা লেনদেন হতো।

সূত্র আরও জানায়, ১০ হাজার সৌদি রিয়েলের ড্রোনটি চীনের তৈরি। এতে একটি ক্যামেরাও আছে। এটি ৩০০ মিটার উপরে এবং ৫০০ মিটার অনুভূমিক এলাকায় বিস্তার করতে পারতো।

এই বিভাগের আরো সংবাদ