ক্রিমিয়ায় গাঁজার দ্বীপ!
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

ক্রিমিয়ায় গাঁজার দ্বীপ!

ইউক্রেনের অন্তর্গত ক্রিমিয়ার উত্তর-পূর্বে কৃত্রিমভাবে তৈরি একটি দ্বীপে মাদকদ্রব্য ক্যানাবিস বা গাঁজা উৎপাদনের একটি খামারের সন্ধান পাওয়ার পর তা ধ্বংস করেছে পুলিশ।

Crimea

ক্রিমিয়ার একটি দ্বীপে সন্ধান পাওয়া একটি গাঁজার খামার।

আজ সোমবার বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, ক্রিমিয়ার সিভাশ এলাকায় একটি অগভীর হ্রদে তৈরি কৃত্রিম দ্বীপে দুই হাজার বর্গমিটার এলাকাজুড়ে বিস্তৃত খামারে সারিবদ্ধভাবে লাগানো হয়েছে প্রায় ৫০০টি গাঁজার গাছ। সাধারণ মানুষকে ফাঁকি দিতে এই খামারের চারপাশে সারিবদ্ধভাবে লাগানো হয়েছে অন্য গাছ। চারপাশে লাগানো গাছগুলো অনেক উঁচু।

পুলিশের এক মুখপাত্র জানান, এই খামারটি পাহারা দেওয়ার নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া হয়েছিল। সেখানে গাঁজার অস্তিত্ব জানার পর তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গাঁজার গাছগুলো প্রায় ৫ ফুট লম্বা।

ক্রিমিয়ার বিভিন্ন গণমাধ্যমে গাঁজা চাষের এই সংবাদ প্রকাশের পর দ্বীপটিকে ‘ক্যানাবিস আইল্যান্ড’ বলে আখ্যায়িত করেছেন স্থানীয়রা। এর একদিন পরই ওই দ্বীপের বিপরীতে মূলভূমির তীরে আরও দুটি গাঁজার খামারের সন্ধান পায় পুলিশ। ওই খামারগুলোতে এক হাজারের বেশি গাঁজার গাছ পাওয়া গেছে।

ক্রিমিয়া পুলিশের মুখপাত্র ইয়েলেনা আলেকসেসিয়েভা জানান, দুইদিনের অভিযানে সন্ধান পাওয়া গাঁজার দাম প্রায় ৩৫ লাখ ডলার। এর সবগুলোই ধ্বংস করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ