যাকাত নিতে গিয়ে নিহত ২৫
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

যাকাত নিতে গিয়ে নিহত ২৫

ময়মনসিংহে যাকাতের কাপড় বিলির সময় মানুষের তাড়াহুড়োতে পদদলিত হয়ে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছে। আজ শুক্রবার ভোরের এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

Mymensingh Zakat

ময়মনসিংহে যাকাত নিতে গিয়ে নিহতদের আহজারি।

ময়মনসিংহ শহরের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম জানান, সকালে এলাকার ব্যবসায়ী ও নুরানি জর্দা ফ্যাক্টরির মালিক শামীম তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে। আজ ওই বাড়িতে যাকাতের কাপড় দেওয়ার কথা ছিল। এ কারণে সেহেরির পর থেকে সেখানে দুস্থ মানুষের ভিড় জমতে থাকে। অতিরিক্ত মানুষের চাপে একপর্যায়ে ওই বাড়ির প্রবেশ ফটক ভেঙে পড়ে। এ সময় হুড়োহুড়ি শুরু হয় ও পদদলিত হওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত অর্ধশতাধিক নারীকে ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঘটনার পর অধিকাংশ লাশ ঘটনাস্থল ও হাসপাতাল থেকে স্বজনরা নিয়ে যাওয়ায় নিহতের সংখ্যা নিয়ে অস্পষ্টতা তৈরি হয়।

সকালে পুলিশের নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হয়, তারা ২৭ জনের মৃত্যুর খবর পেলেও সব লাশ তাদের হাতে নেই।

এরপর ময়মনসিংহের পুলিশ সুপার (এসপি) মইনুল হক হাসপাতালে সাংবাদিকদের বলেন, “এ পর্যন্ত ২০টি ডেডবডি এখানে এসেছিল। তবে সংখ্যা আরও অধিক হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ আহত-নিহত ব্যক্তিদের পরিবার-পরিজন এদের রাস্তা থেকে নিয়ে গেছে বিভিন্ন দিকে।”

সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক মুত্তাকীম বিল্লাহ ফারুকি বলেন, তিনি ১৮ জনের মৃত্যুর খবর পেয়েছেন। আর পুলিশ সুপার বেলা ১১টার দিকে ২৩ জনের লাশ হাসপাতালে যাওয়ার কথা বলেন।

পরে নিহতদের তালিকা করে বিকালে ২৫ জনের লাশ হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মইনুল হক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম. ফয়জুল হক জানান, শামীম তালুকদার একজন বিহারী। তিনি ৬০০ মানুষকে যাকাতের কাপড় দেওয়ার জন্য গতকাল বিহারীদের মধ্যে কার্ড বিতরণ করেন। আজ ভোরে শামীম তালুকদারের বাড়ির সামনে অতিরিক্ত উপস্থিতির কারণে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের সবাই বিহারী পল্লীর বাসিন্দা। যাকাতদাতা ও তার কয়েকজন সহযোগীকে আটক করেছে পুলিশ।

 

এই বিভাগের আরো সংবাদ