১০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামের ট্রেন চলাচল
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

১০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে ঢাকা-চট্টগ্রামের ট্রেন চলাচল

সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রাম রুটে আবার শুরু হয়েছে ট্রেন চলাচল। লাইন থেকে ট্যাংকারগুলো সরিয়ে নিলে প্রায় ১০ ঘণ্টা বন্ধ থাকার পর বেলা তিনটার দিকে এই ট্রেন চলাচল শুরু হয়।

Train

ফাইল ছবি

আজ রোববার ভোর পাঁচটার দিকে হবিগঞ্জ জেলার রমিদপুর স্টেশন এলাকায় চট্টগ্রামগামী তেলবাহী একটি ট্রেনের ছয়টি ট্যাংকার লাইনচ্যুত হয়। এতে বন্ধ হয়ে যায় ওই রুটে ট্রেন চলাচল।

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মো. আরিফুজ্জামান জানান, আখাউড়া থেকে আসা উদ্ধারকারী ট্রেন ট্যাংকারগুলো সরিয়ে নিলে বেলা দেড়টার দিকে লাইন সচল হয়। তবে রশিদপুর পাহাড়ি এলাকায় উদ্ধারকারী ট্রেনটির ইঞ্জিনে সমস্যা দেখা দিলে পড়লে উদ্ধারকাজ দেরি হয়।

তিনি আরও জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করার জন্য বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ঢাকা) মো. মাহবুবুর রহমানকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটি প্রতিবেদন জমা দেবে।

উল্লেখ্য, সকালে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর স্টেশনের সহকারী মাস্টার কবির আহমদের বলেন,  দুর্ঘটনার পর ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী আন্তঃনগর পারাবত ট্রেন শায়েস্তাগঞ্জ স্টেশনে আটকা পড়ে। এতে সিলেট থেকে ঢাকার পথে চলাচলকারী আন্তঃনগর ট্রেন কালনি এক্সপ্রেস ও সিলেট আখাউড়া পথে চলাচলকারী কমিউটার ট্রেন ড্যামুর যাত্রা বাতিল করা হয়। পাশাপাশি চট্টগ্রাম অভিমুখী আন্তঃনগর ট্রেন পাহাড়িকা কুলাউড়া এবং ঢাকা অভিমুখী আন্তঃনগর ট্রেন জয়‌ন্তিকা শমশেরনগর স্টেশনে আটকা পড়ে।

তিনি আরও বলেন, এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এআরএস/

 

এই বিভাগের আরো সংবাদ