বড় কাজে ছোট ভুল হতেই পারে: শিক্ষামন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বড় কাজে ছোট ভুল হতেই পারে: শিক্ষামন্ত্রী

কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি জটিলতা নিয়ে দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, ভর্তিচ্ছু যেসব শিক্ষার্থী বিভিন্ন কলেজে সুযোগ পেয়েছেন তারা আগামী ২১ দিন বিলম্ব ফি ছাড়া একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারবেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ফাইল ছবি

ভর্তি জটিলতাকে ‘উন্নয়নের বেদনা’ বলে অভিহিত করে মন্ত্রী বলেন, আমি দুঃখ প্রকাশ করছি, বিষয়টি ক্ষমাসুন্দরভাবে দেখবেন।

তিনি বলেন, অনলাইনে ভর্তি প্রক্রিয়া একটি ‘ব্যাপক’ কর্মযজ্ঞ। ‘প্রযুক্তিগত সমস্যা ও সীমাবন্ধতার’ কারণে এই জটিলতা তৈরি হয়েছে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, বড় কাজ করতে গেলে ছোট ভুল হতেই পারে। তবে এটা হোক আমরা তা চাই না। এটা উন্নয়নের সমস্যা, উন্নয়নের বেদনা। এবারের মতো সমস্যা ভবিষ্যতে আর থাকবে না।

প্রসঙ্গত, গত কয়েকবছরের মতো এবারও একাদশে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাওয়া জিপিএর ভিত্তিতে। এবার অনলাইনে ভর্তি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এসএমএসের মাধ্যমে ফি জমা দিতে হয়েছে শিক্ষার্থীদের।

কারিগরি জটিলতা দেখা দেওয়ার নির্ধারিত সময়ের তিন দিন পর ২৮ জুন মধ্যরাতে ভর্তির জন্য প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়। ওই তালিকায় হাজারো ভুলের কারণে কলেজে গিয়ে বিড়ম্বনায় পড়েন শিক্ষার্থীরা। অনেক কলেজ কর্তৃপক্ষও সময়মতো তালিকা না পেয়ে শিক্ষার্থী ভর্তি করাতে ভোগান্তিতে পড়ে।

এই বিভাগের আরো সংবাদ