কাপ পেতে মরিয়া মেসি
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

কাপ পেতে মরিয়া মেসি

ক্লাব বার্সালোনার হয়ে একের পর এক কাপ জিতলেও জাতীয় দলের জার্সি গায়ে এখন পর্যন্ত সেরকম কোনো সাফল্য পান নি এই গ্রহের সেরা ফুটবলার লিওনেল মেসি। দলের হয়ে সেরা সাফল্য বলতে গত বিশ্বকাপে আর্জেন্টিনাকে ফাইনালে তোলা। সেবারও কাপ পেতে মরিয়া ছিলেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। কিন্তু তা আর হয়ে উঠেনি। এবার সামনে এসেছে আরেকটি সুযোগ। আর এই সুযোগ হাতছাড়া করতে চান না মেসি।

লিওনেল মেসি

লিওনেল মেসি

শনিবার রাত ২ টায় সান্তিয়াগোতে কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক চিলির বিপক্ষে কাপের লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা। আর আলবেসিলেস্তিদের পক্ষে অন্তত একটি কাপ পেতে মরিয়া সেই দলের সুপারস্টার লিওনেল মেসি।

ফাইনাল সম্পর্কে বলতে গিয়ে মেসি বলেন, “এই প্রজন্ম জাতীয় দলের হয়ে একটি শিরোপা জিততে মরিয়া।”

চারবারের ব্যালন ডি অর জয়ী ফুটবলার বলেন, ‘আমি, আগুয়েরো, হিগুয়েইন, তেভেজ, মারিয়া, মাশ্চেরানো…ক্লাব ফুটবলে একেকজনের ব্যক্তিগত অর্জনের ডালি বলতে গেলে কানায় কানায় পূর্ণ। তবে জাতীয় দলের হয়ে কেউই এখনও কিছু জিততে পারেননি। এমন সব তারকায় ঠাসা আর্জেন্টিনা দলটির শিরোপা জয়ই প্রাপ্য।’

দলটির আরেক তারকা আগুয়েরো অধিনায়কের সঙ্গে কণ্ঠ মিলিয়ে বলেন, ‘এই প্রজন্মের খেলোয়াড়রা কিছু না জিতলে আমদের বাকি জীবন এ নিয়ে দু:খ করতে হবে।’

কোপা আমেরিকা শুরুর আগেই লিওনেল মেসি ঘোষণা দিয়েছিলেন আর্জেন্টিনার বড় কোনো শিরোপা জয়ের ২২ বছরের খরা কাটানোর। এখন দেখার পালা এই জীবন্ত কিংবদন্তী সেই শিরোপা খরা মেটাতে পারেন কি না।

এই বিভাগের আরো সংবাদ