চিক টেক্সটাইলের মামলার চার্জ গঠন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

চিক টেক্সটাইলের মামলার চার্জ গঠন

ছবিটি প্রতীকী

ছবিটি প্রতীকী

পুঁজিবাজারে ওটিসি মার্কেটে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি চিক টেক্সটাইল লিমিটেডের মামলার চার্জ গঠন করা হয়েছে। আগামী সোমবার বাদী পক্ষের সাক্ষ্যগ্রহণ হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বিশেষ ট্রাইব্যুনালে বিজ্ঞ আদালত এ মামলার চার্জ গঠন করে।

বাদী পক্ষের নিয়োগ পাওয়া নতুন আইনজীবী অ্যাডভোকেট মো. মাসুদ রানা খান অর্থসূচককে বলেন, মামলাটা আমলে নিয়ে চার্জসীটের জন্য দিন ধার্য হয়েছে। যেহেতু আসমীরা এখন পলাতক রয়েছেন; তাই ফৌজদারি কার্যবিধি আইনের ৩৩৯(খ) এর ২ ধারা অনুযায়ী আসামীদের অনুপস্থিতে এ মামলার বিচার কাজ শুরু করা যাবে। যেহেতু আসামীরা আগে জামিনে ছিলেন। এখন তারা পলাতক। তাই এই মামলার পরবর্তী কার্যক্রম গ্রহণে কোন অসুবিধা নেই। সেই জন্য বিজ্ঞ আদলত সন্তুষ্ট হয়ে মামলার চার্জ গঠন করেছে।

তিনি বলেন, আগামী ৬ জুলাই সোমবার এই মামলার সাক্ষীর জন্য দিন ধার্য করেছে। ওই দিনে এই মামলার বাদী এমএ রশিদ খানের সাক্ষী গ্রহণ করা হবে।

চিক টেক্সটাইল ১৯৯৬ সালে বস্ত্র খাতের কোম্পানি হিসেবে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত হয়। কোম্পানিটি কেলেঙ্কারী করে ৭ টাকার শেয়ার ৪৬ টাকায় ওঠানোর অভিযোগ রয়েছে।

অভিযুক্ত আসামীরা ইঞ্জিনিয়ার মো. মাকসুদুর রসুল ও ইফতিখার মোহাম্মদ এখন পালাতক রয়েছেন।

অর্থসূচক/এসইউ/এসএ/

এই বিভাগের আরো সংবাদ