এনবিআরের লক্ষ্য পূরণ হয়েছে: নজিবুর
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

এনবিআরের লক্ষ্য পূরণ হয়েছে: নজিবুর

সদ্যসমাপ্ত ২০১৪-১৫ অর্থবছরে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা অর্জন করতে সফল হয়েছে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান।

এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান। ছবি- মহুবার রহমান

এনবিআরের চেয়ারম্যান নজিবুর রহমান। ছবি- মহুবার রহমান

বুধবার নিজের ফেসবুক পাতায় এক পোস্টে তিনি এই তথ্য জানান। পোস্টে রাজস্ব আয়ের লক্ষ্য পূরণ হওয়ায় এর সাথে সংশ্লিষ্ট এনবিআরের সব কর্মকর্তা ও কর্মীকে তিনি ধন্যবাদ জানান।

ফেসবুক স্ট্যাটাসে এনবিআর চেয়ারম্যান লেখেন, রাজস্ব আয়ের লক্ষ্য পূরণের মধ্যদিয়ে অর্থবছর শেষ হওয়ায় কাস্টমস, ট্যাক্স ও ভ্যাটসহ মাঠপর্যায় ও এনবিআরের সব সহকর্মীদেরকে অন্তরের অন্তরস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি।

আলোচিত বছরটি অনেক চ্যালেঞ্জিং ছিল উল্লেখ করে তিনি লেখেন, চ্যালেঞ্জিং সত্ত্বেও কঠোর পরিশ্রম, সুশাসন ও আধুনিক ব্যবস্থাপনার মধ্যে দিয়ে এই লক্ষ্য পূরণ সম্ভব হয়েছে। এজন্য আইআরডি, অন্যান্য মন্ত্রণালয়/বিভাগ/এজেন্সিতে কর্মরত সহকর্মীদের কাছেও আমি কৃতজ্ঞ। একইসঙ্গে যারা এই লক্ষ্য পূরণ সহায়তা করেছেন বিশেষ করে শেয়ারহোল্ডারদেরও ধন্যবাদ জানাচ্ছি।

নতুন অর্থবছরেও এনবিআর তাদের লক্ষ্যমাত্রা পূরণ করতে পারবে উল্লেখ করে তিনি বলেন, আমি বিশ্বাস করি, এ বছর রাজস্ব আদায়ের যে উচ্চ লক্ষ্যমাত্রা ধরা হয়েছে, সবার সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে তাও পূরণ করা সম্ভব।

প্রসঙ্গত, শেষ হওয়া অর্থবছরে ১ লাখ ৪৯ হাজার ৭২০ কোটি টাকার রাজস্ব আহরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে এনবিআর। এর মধ্যে আয়করে ৫৭ হাজার ৫০০ কোটি টাকা, মূসকে ৫৫ হাজার ৫৮০ কোটি এবং শুল্কে ৩৬ হাজার ৬৮০ কোটি টাকা লক্ষ্যমাত্রা ধরা হয়। অর্থবছরের প্রথম ৮ মাস শেষে সব খাত মিলে রাজস্ব আদায় হয়েছে ৮০ হাজার ৪৪ কোটি ৮১ লাখ টাকা। এর মধ্যে আয়করে ২৪ হাজার ৯০৮ কোটি ৮৭ লাখ, মূসকে ৩০ হাজার ৭৩৪ কোটি ৯১ লাখ, শুল্কে ২৩ হাজার ৮৪৩ কো্টি ৪৬ লাখ টাকা রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ধরা হয়।

এই বিভাগের আরো সংবাদ