ক্রিকেটে নতুন পরাশক্তি হবে বাংলাদেশ: ডু প্লেসিস
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ক্রিকেটে নতুন পরাশক্তি হবে বাংলাদেশ: ডু প্লেসিস

দক্ষিণ আফ্রিকার টি-২০ দলের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস বলেছেন, বাংলাদেশ শিগগিরই বিশ্ব ক্রিকেটে নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হবে। তাদের এখন আর ছোট দল হিসেবে দেখার কোনো সুযোগ নেই।

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস

দক্ষিণ আফ্রিকা টি-২০ দলের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস

বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ফ্যাফ ডু প্লেসিস বলেন, ‘বিশ্বকাপ থেকেই বাংলাদেশ দুর্দান্ত খেলছে। তাদের এখন আর ছোট দল হিসেবে দেখার কোনো সুযোগ নেই। তারা ধীরে ধীরে উন্নতি করছে। এ ধারাবাহিকতা ধরে রাখতে পারলে শিগগিরই বিশ্ব ক্রিকেটে নতুন পরাশক্তি হিসেবে আবির্ভূত হবে তারা। তাদের এ সময়টুকু দিতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সে আমরা রীতিমতো বিস্মিত ও চিন্তিত। বিশ্বকাপের পর তারা ক্রিকেটের দুই পরাশক্তি পাকিস্তান ও ভারতের বিপক্ষে সিরিজ জিতেছে। তাই এখানে আসার আগে তাদের নিয়ে অনেক গবেষণা করতে হয়েছে।

বাংলাদেশের স্পিন অ্যাটাক নিয়ে টি-২০ অধিনায়ক বলেন, এই বিষয়টি আমাদের ভাবাচ্ছে। গত সিরিজে বাংলাদেশ চার পেসার নিয়ে খেললেও আমাদের বিপক্ষে তারা স্পিন অ্যাটাক নির্ভর দল সাজাবে। উপহমাদেশের কন্ডিশনে স্পিন সামলানো আমাদের জন্য বিশাল চ্যালেঞ্জ।

তবে এতে তাদের আত্মবিশ্বাস জাগাচ্ছে আইপিএল। তিনি বলেন, আইপিএল আমাদের বেশ কয়েকজন ক্রিকেটার খেলেছে। তাদের এখানকার কন্ডিশন নিয়ে অভিজ্ঞতার ঝুলিটা বেশ ভালো। সেই অভিজ্ঞতা টি-২০তে সহায়তা করবে। কিন্তু অন্য ফরম্যাটে তা কতটা কাজে আসবে তা দেখার বিষয়।

ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে ইতিহাসে স্থান করে নেওয়া বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান সম্পর্কে ডু প্লেসিস বলেন, বাংলাদেশের এই দলটি তরুন প্রতিভাবানদের দল। এই দলে বেশ কয়েকজন উদীয়মান খেলোয়াড় রয়েছে। সেই কারণে পুরো দল নিয়েই আমরা কাজ করছি। বিশেষ কোনো খেলোয়াড়কে লক্ষ্য করে আমাদের কোনো পরিকল্পনা নেই।

বাংলাদেশের বিপক্ষে মূল চ্যালেঞ্জ কন্ডিশন উল্ল্যেখ করে ফ্যাফ ডু প্লেসিস বলেন, ‘এখানকার কন্ডিশনই হচ্ছে আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। এই কন্ডিশনের সঙ্গে আমরা যত দ্রুত মানিয়ে নিতে পারব ততই আমাদের জন্য মঙ্গলজনক।

এই বিভাগের আরো সংবাদ