দার্জিলিংয়ে ভূমিধস: নিহত ২০, আটকা হাজারো পর্যটক
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

দার্জিলিংয়ে ভূমিধস: নিহত ২০, আটকা হাজারো পর্যটক

দার্জিলিংয়ের কলিমপং- ছবি সংগৃহীত

দার্জিলিংয়ের কলিমপং- ছবি সংগৃহীত

ভারতের দার্জিলিংয়ের কালিমপং ও মিরিখে প্রবল বৃষ্টিতে কয়েকদফা ভূমিধসে সেখানকার অন্তত ২০ জন মারা গেছেন। এ ঘটনায় পাহাড়ে কয়েক হাজার পর্যটক আটকে পড়েছেন বলে খবর পাওয়া গেছে।

টাইমস অব ইন্ডিয়া, বিবিসি, আজকালসহ বুধবার একাধিক সংবাদ  মাধ্যমে এ খবর প্রকাশ করা হয়েছে। তবে ভারতের স্থানীয় কিছু মিডিয়া বলছে, নিহতের সংখ্যা আরও বেশি।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার রাতে এই প্রবল বৃষ্টি হয়। ভূমিধসে আজ সকাল পর্যন্ত ১৩ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। বাকিদের খোঁজ পাওয়া যাচ্ছে না।

দৈনিক আজকাল জানায়, ভূমিধসের ঘটনায়‌ দার্জিলিং থেকে শিলিগুড়ি যান চলাচল সম্পূর্ণ ব্যাহত হয়েছে।‌ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে উত্তরবঙ্গের সড়ক ব্যবস্হা।‌ দুধিয়াতে ক্ষতিগ্রস্ত হয়েছে একটি সেতু।‌ ব্যাহত হয়েছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা।‌ অনেক জায়গায় বিদ্যুৎ নেই৷‌ পরিস্হিতি স্বাভাবিক করতে কাজ করছেন প্রশাসনের কর্তারা।

খবরে আরও বলা হয়, দার্জিলিং পাহাড়ে গত কয়েকদিন ধরে একটানা বৃষ্টির ফলেই এই ধস নেমেছে। জেলা প্রশাসন বলছে, মিরিকে ১৬ আর কালিম্পংয়ে ৫ জন মারা গেছেন। এই দুটি জায়গাই জনপ্রিয় পর্যটন কেন্দ্র। এছাড়াও রম্ভি, কালিপোখরি, সুখিয়াপোখরি, গরুবাথান থেকেও ধসের খবর পাওয়া গেছে।

এই বিভাগের আরো সংবাদ