ইতিবাচক ধারায় পুঁজিবাজার
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ইতিবাচক ধারায় পুঁজিবাজার

DSE-CSE UP

সূচক ও লেনদেন বেড়েছে

দেশের পুঁজিবাজার আগের সপ্তাহের পতন শেষে ফের ইতিবাচক ধারায় ফিরেছে। পর পর ৩ দিন মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ মঙ্গলবারও সূচক ও লেনদেন বেড়েছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  ৫৯০ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের চেয়ে ১৬২ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৪২৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১৭টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৬৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানি, লাফার্জ সুরমা সিমেন্ট, গ্রামীণফোন, ইউনাইটেড এয়ারওয়েজ, স্কয়ার ফার্মা, ইউপিজিডিসিএল, এএফসি অ্যাগ্রো বায়োটেক, বেক্সিমকো, তসরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ১৮৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১০১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬১টির, কমেছে ৫১টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ