বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৩ জুলাই
today-news
brac-epl
প্রচ্ছদ » অর্থনীতি

বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৩ জুলাই

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৩ জুলাই থেকে দূরপাল্লার বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। গতকাল সোমবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের গাবতলী কার্যালয়ে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

eid bus ticket

বাসের অগ্রিস টিকিট বিক্রি। ফাইল ছবি

আজ মঙ্গলবার ১২ রমজান থেকে ঈদের জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রিতে আগ্রহী ছিলেন বাস মালিকরা। আগামী ১৫ রমজান শুক্রবার সপ্তাহিক ছুটি হওয়ায় উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টির বেশি রুটে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গাবতলী, কল্যাণপুর ও শ্যামলীর বিভিন্ন কাউন্টারে এই অগ্রিম টিকিট পাওয়া যাবে। তবে সায়েদাবাদ ও মহাখালীর কাউন্টারগুলোতে অগ্রিম টিকিট বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছেন বাস মালিকেরা। গতবছরও সায়েদাবাদ ও মহাখালী কাউন্টারগুলোতে বাসের অগ্রিম টিকিট বিক্রি করা হয়নি।

বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন, আগামী ৩ জুলাই অর্থাৎ ১৫ রমজান সকাল থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। তবে কোনো কোম্পানি আগ্রহী থাকলে আগেও টিকিট বিক্রি শুরু করতে পারে। এক্ষেত্রে সরকার নির্ধারিত ভাড়া নেওয়া হবে। কারও বিরুদ্ধে বেশি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে সমিতির পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১০ জুলাই। শিগগিরই এই বিষয়ে বৈঠক করে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আগামী ৯ থেকে ১৩ জুলাই ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে। ৯, ১০, ১১, ১২ ও ১৩ জুলাইয়ে যথাক্রমে ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

রেলওয়ে সূত্রে জানানো হয়েছে, একজন যাত্রী চারটির অধিক টিকিট কিনতে পারবেন না। এছাড়া বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। আগামী ১৬ জুলাই থেকে ঈদ-পরবর্তী ফিরতি টিকিট বিক্রি শুরু হবে। ১৬, ১৭, ১৮, ১৯ ও ২০ জুলাইয়ে যথাক্রমে ২০, ২১, ২২, ২৩ ও ২৪ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে।

এই বিভাগের আরো সংবাদ