লভ্যাংশ না দেওয়ায় বিআইএফসির দর কমল ২৪%
today-news
brac-epl
প্রচ্ছদ » খাত/কোম্পানি পর্যালোচনা

লভ্যাংশ না দেওয়ায় বিআইএফসির দর কমল ২৪%

BIFC

বিআইএফসি লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার দরপতনের শীর্ষে উঠে এসেছে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্সিয়াল কোম্পানি লিমিটেড (বিআইএফসি)। আজ শেয়ারটির দর কমেছে ২ টাকা ৯০ পয়সা বা ২৪ দশমিক ৩৭ শতাংশ।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ৯ টাকা দরে। কোম্পানির ১২ লাখ ৩৬ হাজার ৭০২টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১ কোটি ৮ লাখ টাকা।

বিশ্লেষকদের মতে, কোম্পানিটি সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। এতে শেয়ারটি ‘জেড’ ক্যাটাগরিতে নেমে গেছে। সামনে এই শেয়ারের দর কেমন হবে এই নিয়ে মনস্তাত্ত্বিক চাপে রয়েছেন বিনিয়োগকারীরা। তাই এই কোম্পানির বিনিয়োগকারীরা হাতে থাকা শেয়ার বিক্রি করে সাইডলাইনে সরে যাচ্ছে।

দরপতন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্ট্যাইল ক্রাফট। এই কোম্পানির দর কমেছে ৬৪ টাকা বা ৫ দশমিক ৪৫ শতাংশ। এদিন শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় এক হাজার ১১০ টাকা দরে। কোম্পানির ৩৪১টি শেয়ার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৩ লাখ টাকা।

তালিকার তৃতীয় স্থানে থাকা প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের দর কমেছে ৩ টাকা ৪০ পয়সা বা ৭ দশমিক ১০ শতাংশ। আজ শেয়ারটি সর্বশেষ লেনদেন হয় ৪৪ টাকা ৫০ পয়সা দরে।

এছাড়া তালিকায় থাকা মুন্নু সিরামিকের ২ দশমিক ৬০ শতাংশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৩ দশমিক ৭৭ শতাংশ, স্ট্যান্ডার্ড সিরামিকের ৪ দশমিক ১১ শতাংশ, রিলায়েন্স ইন্স্যুরেন্সের দশমিক ২০ শতাংশ, মর্ডার্ণ ডাইংয়ের ৩ দশমিক ১৩ শতাংশ, রংপুর ফাউন্ডারির ৩ দশমিক ২৯ শতাংশ এবং ফাইন ফুডসের ৫ শতাংশ দর কমেছে।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ