সেমিফাইনালে আর্জেন্টিনা
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

সেমিফাইনালে আর্জেন্টিনা

কলম্বিয়াকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে কোপা আমেরিকা কাপের সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

কোপা আমেরিকা কাপের কোয়ার্টার ফাইনোলে শনিবার চিলির ভিনা দেল মারেতে বলের জন্য দৌড়াচ্ছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসি, কার্লোস তেভেজ ও কলম্বিয়ান ডিফেন্ডার ক্যামিলো জুনিগা।

কোপা আমেরিকা কাপের কোয়ার্টার ফাইনোলে শনিবার চিলির ভিনা দেল মারেতে বলের জন্য দৌড়াচ্ছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লিওনেল মেসি, কার্লোস তেভেজ ও কলম্বিয়ান ডিফেন্ডার ক্যামিলো জুনিগা।

শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় চিলির ভিনা দেল মারেতে মুখোমুখি হয় আর্জেন্টিনা ও কলম্বিয়া। ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে ব্যস্ত থাকে দুই দল। তবে নির্ধারিত সময়ে কোনো দল গোল না পাওয়ায় ফলাফল নির্ধারণে ম্যাচ গড়ায় ট্রাইবেকারে।

ট্রাইবেকারে উভয় দলই ৫টি করে শট নেন। অবশেষে ৫-৪ গোলে জয় পায় লিওনেল মেসির আর্জেন্টিনা।

এ ম্যাচে দুই দলের একাধিক খেলোয়াড় হলুদ কার্ড দেখেন।

এর আগে ম্যাচের ষষ্ঠ মিনিটে গোলের সুযোগ পায় আলবেসিলেস্তেরা। এসময় কর্নার থেকে ডি মারিয়ার তুলে মারা বলে ফাঁকায় দাঁড়িয়ে থাকা মার্কোস রোহো হেড করলেও তা বারের উপর দিয়ে চলে যায়।

১২ মিনিটে ফাউল করার কারণে হলুদ কার্ড দেখেন কলম্বিয়ান সুপারস্টার হামেস রদ্রিগেজ।

২০ মিনিটে ক্ষুব্ধ হয়ে পেনাল্টির আবেদন করলে হলুদ কার্ড দেখেন আর্জেন্টিনার তারকা সার্জিও আগুয়েরো। এরপরের মিনিটে হলুদ কার্ড দেখেন কলম্বিয়ার মিডফিল্ডার মেহিয়া।

২৬ মিনিটে পাস্তোরের ক্রস থেকে পাওয়া বল গোলবার লক্ষ্য করে জোরালো শট নেন অ্যাগুয়েরো। কিন্তু তা দক্ষতার সাথে প্রতিহত করেন কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড অসপিনা।তার প্রতিহত করা বল ফিরে আসলে তাতে হেড করে চারবারের ব্যালন ডি অর জয়ী মেসি। এবারও তা চতুরতার সাথে প্রতিহত করেন সেই গোলরক্ষই।

৩৪ মিনিটে আর্জেন্টাইন ডিফেন্সিভ মিডফিল্ডার মাশ্চেরানো এবং ৩৭ মিনিটে কলম্বিয়ার আরিয়াস হলুদ কার্ড দেখেন। এর তিন মিনিট পর হলুদ কার্ড দেখেন কলম্বিয়ার কুয়াদরাদো।

ম্যাচের প্রথমার্ধ শেষে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতির পর ৬১ মিনিটে মেসির নেওয়া কোনাকুনি ফ্রি-কিক গোলবারের উপর দিয়ে চলে যায়।

৬৭ মিনিটে আর্জেন্টিনার গোলবার লক্ষ্য করে শট নেন কলম্বিয়ার ইবারবো। কিন্তু তাতেও গোলের দেখা পায়নি গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্টরা।

৭৩ মিনিটে খেলায় গতি আনতে অ্যাগুয়েরোকে তুলে আর্জেন্টিনার কোচ মার্টিনো মাঠে নামান কার্লোস তেভেজকে এবং জ্যাকসনের বদলি হিসেবে কলম্বিয়ার কোচ হোসে পেকারম্যান মাঠে নামান রাদামেল ফালকাওকে।

৭৯ মিনিটে ডি মারিয়ার বাঁকানো কর্নার শটে ওতামেন্দি শট নিলে অসপিনার হাতে লেগে গোলবারে বাধা পায়।

৮৬ মিনিটে কলম্বিয়ার অধিনায়ক ফালকাওকে হলুদ কার্ড দেখান রেফারি।

৮৮ মিনিটে আবারও গোলের দারুণ সুযোগ নষ্ট করে আর্জেন্টিনা।

উত্তেজনাপূর্ণ এ ম্যাচের ৯০ মিনিটে হলুদ কার্ড দেখেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

 

এই বিভাগের আরো সংবাদ