অনন্য উচ্চতায় মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

অনন্য উচ্চতায় মুস্তাফিজ

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই ৫ উইকেট নিয়ে রেকর্ড শুরু করেছিলেন। দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট নিয়ে প্রথম দুই ম্যাচে ৫ (বা তদুর্ধ্ব) উইকেট নেওয়ার সব রেকর্ডকে ছাড়িয়ে গেছেন।
আর বুধবার তৃতীয়বারের মতো আন্তর্জাতিক ওয়ানডে খেলতে নেমে আরও একবার রেকর্ড বুকে নিজের নাম লিখিয়ে নিলেন। বলছিলাম সাতক্ষীরা ১৯ বছরের উদীয়মান কিশোর মুস্তাফিজুর রহমানের কথা।

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

ক্যারিয়ারের প্রথম ২ ম্যাচে ৫টি করে উইকেট লাভের অধিকারী ছিলেন একমাত্র জিম্বাবুয়ের ব্রায়ান ভিটোরির।

এ নিয়ে ক্যারিয়ারের প্রথম তিন ম্যাচেই সব রেকর্ডে নিজেকে অনন্য উচ্চতায় স্থান করে নিলেন এই বিস্ময়বালক। আজ বুধবার ৩ বা এর চেয়ে কম ম্যাচের সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ডের পাশে লেখা হয়েছে মুস্তাফিজের নাম। ফলে ক্যারিয়ারের তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নেমে আরও একবার বোলিং জাদুতে রেকর্ড বুকে জায়গা করে নিলেন এই বাংলাদেশি পেসার।

রেকর্ডটি অবশ্য অস্ট্রেলিয়ান পেসার রায়ান হ্যারিসের সঙ্গে ভাগাভাগি করছেন মুস্তাফিজ। ২০১০ সালে পাকিস্তানের বিপক্ষে নিজ মাটিতে ৫ ম্যাচের সিরিজে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ম্যাচে মাঠে নেমে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন হ্যারিস। সিরিজে ১৩ উইকেট নিয়ে এতদিন রেকর্ডটি একাই দখল করে রেখেছিলেন অস্ট্রেলিয়ার এই পেসার। বুধবার মুস্তাফিজ সেই রেকর্ডে ভাগ বসালেন।

তবে বাঁহাতি বোলারের হিসেব ধরলে মুস্তাফিজই এককভাবে এই রেকর্ডের মালিক। কেননা, হ্যারিস ডান হাতি বোলার।

এই বিভাগের আরো সংবাদ