ভারতকে বাংলাওয়াশের অপেক্ষা!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ভারতকে বাংলাওয়াশের অপেক্ষা!

ভারতকে প্রথম ম্যাচে ৭৯ রানে ও দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই হেসেখেলে জান জি আইসক্রিম ওয়ানডে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। এবার ভারতকে বাংলাওয়াশ করার আশা নিয়ে আজ বুধবার বেলা ৩টায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলতে নামছে টাইগারবাহিনী।

বাংলাদেশের মূল শক্তি দলীয় স্পিরিট।

বাংলাদেশের মূল শক্তি দলীয় স্পিরিট।

তাই তৃতীয় ম্যাচ নিয়মরক্ষার হলেও নিজেদের সেরা ক্রিকেটটাই খেলতে চান টাইগাররা। নতুন ইতিহাস গড়তে ভারতকে বিন্দুমাত্র ছাড় দিতে চান না মাশরাফিরা। নিউজিল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, কেনিয়ার পর ভারতকে বাংলাওয়াশ করে উঠে যেতে চান ইতিহাসের অনন্য উচ্চতায়। আর তা করতে পারলে এটি হবে বাংলাদেশের ১১তম বাংলাওয়াশের রেকর্ড।

গতকাল মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে এসব নিয়েই নিজেদের মধ্যে আলোচনা করেন মাশরাফিরা।

পরে সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের প্রতিনিধি হয়ে আসা অলরাউন্ডার নাসির হোসেন এসব কথা তুলে ধরে বলেন, প্রথম দুই ম্যাচে হারলে দল যেমন চাপে থাকত, তৃতীয় ম্যাচে ঠিক সেই চাপ আছে মনে করেই খেলতে হবে। আমরা ঠিক সেভাবেই জেতার জন্য খেলব। সবাই যেন ‘সিরিয়াস’ থাকে। ওদের বিন্দু মাত্র ছাড় দেওয়া যাবে না।

এই অলরাউন্ডার আরও বলেন, আমরা জানি শেষ ম্যাচ জেতার জন্য মরিয়া হয়ে খেলবে ভারত। সর্বস্ব উজাড় করে দিতে চাইবে তারা। তবে এ নিয়ে মোটেও চিন্তিত নন টাইগাররা। খেলোয়াড়দের ভাবনা জুড়ে কেবল নিজেদের সেরাটা খেলা।

তিনি আরও বলেন, কে কি পরিকল্পনা করে আমাদের উপর আক্রমণ করল, এটা দেখার বিষয় নয়। আমরা কি করছি সেটাই আমাদের কাছে অনেক বড় ব্যাপার। আমরা প্রত্যেকেই  নিজের ভূমিকা পালনের চেষ্টা করব।

এদিকে সংবাদ সম্মেলনে ভারত দলের প্রতিনিধি হয়ে আসা রবিচন্দ্রন অশ্বিন বলেন, আমরা আগামী কালের ম্যাচে ঘুরে দাঁড়াতে চাই। যেকোনো মূল্যে এ ম্যাচ আমাদের জিততে হবে। কারণ আমাদের হারানোর কিছু নেই। বাংলাদেশের প্রতিটি পদক্ষেপ মাঠে আমাদের শক্তভাবে মোকাবিলা করতে হবে। আমরা জেতার জন্যই খেলব। তাদের প্রতিটি খেলোয়াড়দের উপর আমাদের আলাদা চোখ থাকবে।

এই বিভাগের আরো সংবাদ