‘ড্রেসিং রুমে সবকিছু ঠিক না থাকায় ভরাডুবি ভারতের’
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

‘ড্রেসিং রুমে সবকিছু ঠিক না থাকায় ভরাডুবি ভারতের’

ভারতের ওয়ানডে দলের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি ও টেস্ট ক্যাপ্টেন বিরাট কোহলির ব্যক্তিগত কোচরা জানিয়েছেন, ড্রেসিং রুমে সবকিছু ঠিকঠাক না চলার কারণেই বাংলাদেশের কাছে ভরাডুবি ঘটেছে।

ধোনি- কোহলি

ধোনি- কোহলি

মঙ্গলবার কয়েকটি চ্যানেলের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ইন্ডিয়া টিভি।

বাংলাদেশের কাছে জঘন্যভাবে হারের পর ভারতকে কাটাছেঁড়া করে নানাভাবে সংবাদ শিরোনাম করেছে বেশ কিছু সংবাদ চ্যানেল।

ধোনির কোচ চঞ্চল ভট্টাচার্য এক সংবাদ চ্যানেলকে বলেন, ভারতীয় ওয়ানডে দলের অধিনায়ক ড্রেসিং রুমে উত্তেজিত ছিলেন। তাকে নিয়ে সবাই চিন্তিত। তিনি খেলায় মনোযোগ দিতে সক্ষম নন।

ভট্টাচার্যের এমন মন্তব্যের কয়েক ঘণ্টার পরই কোহলির কোচ রাজ শর্মাকে অন্য এক চ্যানেলে সাক্ষাৎকার দিতে দেখা যায়। তিনি বলেন, বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ হার ভারতীয় ক্রিকেটের জন্য খুবই লজ্জাজনক।এটি ভারতের জন্য নিসন্দেহে এক বিশাল কলঙ্ক।

তবে সাবেক ক্রিকেটার ও লেখকদের মতো ধোনিকে দোষারোপ করেননি তিনি। কিন্তু কিছু ক্রিকেট বিশ্লেষকরা মনে করছেন, ব্যক্তিগত কোচদের মধ্যে দ্বন্দ্বের কারণে মাঠে ভালো পারফরম্যান্স করতে পারছেন না ধোনি ও কোহলি। একে ওয়ার অব কোচ বলে আখ্যায়িত করেছেন তারা।

রোববার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ধোনি জানিয়েছিলেন, সবকিছুই ভালো যাচ্ছে না। যদি অনুভূত হয় দলের কাছে বোঝা হয়ে গেছি এবং আমি সরে দাঁড়ালে দল ভালো করবে তাহলে স্বেচ্ছায় পদত্যাগ করতে রাজি আছি।

আগামী বুধবারের ম্যাচে সর্বস্ব দিয়ে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন ধোনি। তিনি বলেন, কারণ আমাদের কিছু হারানোর নেই।

এদিকে ক্লান্তির কারণে আসন্ন্ জিম্বাবুয়ে সফর বাতিল করতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআইকে অনুরোধ জানিয়েছেন দলটির অনেক ক্রিকেটার।

তবে কোন কোন ক্রিকেটার এ অনুরোধ করেছে বা এ ব্যাপারে বোর্ডের প্রতিক্রিয়া কি জানা যায় নি।অন্যদিকে সাবেক ক্রিকেটার শ্রীকান্ত বলেছেন, গত বছরের অক্টোবর থেকে একটানা খেলে যাচ্ছে ভারত।

এরপরই কিছু টিভি চ্যানেল প্রশ্ন তুলেছে-আইপিএলে খেললে তারা কোনো ক্লান্তি অনুভব করেন না।

এই বিভাগের আরো সংবাদ