‘পঁচা’ গম ইস্যুতে খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘পঁচা’ গম ইস্যুতে খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

ব্রাজিল থেকে ‘পঁচা’ গম আমদানি করা হয়েছে অভিযোগ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে বিএনপি। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠ তদন্তে পথের কাঁটা খাদ্যমন্ত্রীকে পদ থেকে সরানোর দাবি করেছে দলটি।

সোমবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এসব দাবি জানান।

Kamrul Islam

আইনমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম

তিনি বলেন, ‘খাদ্য মন্ত্রণালয় যে পঁচা গম আমদানি করেছে তার সঙ্গে জড়িতদের তদন্ত করে বের করতে হবে। খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম স্বপদে বহাল থাকলে তদন্ত সুষ্ঠু হবে না। তাই তাকে খাদ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিয়ে সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

মায়ানমারের সীমান্তরক্ষী বাহিনী কর্তৃক অপহৃত বিজিবির নায়েক রাজ্জাককে ফিরিয়ে আনার বিষয়ে অগ্রগতি সম্পর্কে দেশবাসীকে জানাতে পররাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানান রিপন। এছাড়া নায়েক রাজ্জাককে ফিরিয়ে আনতে ব্যর্থ হলে কূটনৈতিক ব্যর্থতার দায়ভার নিয়ে পররাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করার আহ্বান জানান তিনি।

এছাড়া বিজিবি মহাপরিচালককে উদ্দেশ করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন বলেন, তিনি তো অনেক রাজনৈতিক বক্তব্য দেন। বিজিবি সদস্যকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী কীভাবে তুলে নিয়ে যায় তার জবাবও তাকে দিতে হবে। নায়েক রাজ্জাককে কেন ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে না তাও তাকে জানাতে হবে।

ব্রিফিংয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার হায়দার আলী, মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ