বাংলাদেশের জয় ‘ষড়যন্ত্রের’: সরফরাজ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বাংলাদেশের জয় ‘ষড়যন্ত্রের’: সরফরাজ

পাকিস্তানের সাবেক ক্রিকেটার সরফরাজ নওয়াজ বলেছেন, ভারতের বিপক্ষে জান জি আইসক্রিম ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের পেছনে ‘গভীর ষড়যন্ত্র’ রয়েছে।

গত বৃহস্পতিবার ভারতের বিপক্ষে ৭৯ রানের বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ। এরপর তা নিয়ে একটি বিশ্লেষণধর্মী অনুষ্ঠানের আয়োজন করে পাকিস্তানের বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘দুনিয়া নিউজ’।

ছবি ফেসবুক থেকে নেওয়া।

ছবি ফেসবুক থেকে নেওয়া।

‘ইয়ে হ্যায় ক্রিকেট দিওয়াঙ্গি’ নামের ওই অনুষ্ঠানের এক পর্যায়ে টেলিফোনে উপস্থাপক আলিনা ফারুকের সাথে কথা বলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বেলার সরফরাজ নওয়াজ।

এসময় তিনি বলেন, ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান যেন না খেলতে পারে; এজন্যই বাংলাদেশের কাছে হেরে গেছে ভারত।

তার ধারণা, কয়েকদিন আগে দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকেই পাকিস্তান যেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে না পারে সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী ভারত  ম্যাচ ছেড়েছে।

অনুষ্ঠানের এক উপস্থাপক বাংলাদেশের পাকিস্তানকে হারানোর প্রসঙ্গটি তুলে ধরেন। তিনি প্রশ্ন করেন, “ওভারঅল বাংলাদেশে দলের কথা বললে তাদের উন্নতি ক্রমান্বয়ে উন্নত হচ্ছে। এটা কি একটা কন্সপিরিসি থিওরি, না কি আপনি সত্যিই মনে করেন যে বাংলাদেশের ক্রিকেটের মান ভালো হয়েছে?”

সরফরাজ এ সময় বলেন, “পাকিস্তান সফরের কথা যদি বলা হয়, তাহলে যে দলটি গিয়েছিল সেটি মানসম্মত দল ছিল না, তার উপর অধিনায়ক করা হয়েছিল একজন জুনিয়র ক্রিকেটারকে। অনেক ভালো খেলোয়াড়কেও সিরিজ থেকে বাদ দেওয়া হয়। এ বিষয়গুলোও তো দেখতে হবে।

“অন্যদিকে সে সময় জুয়া মাফিয়াদেরও রমরমা অবস্থা চলছিল, এ বিষয়গুলোও দেখতে হবে। নাহলে পাকিস্তান হোয়াইট ওয়াশ হয়ে ফিরল! এগুলো না হলে তো কমপক্ষে একটা ম্যাচ পাকিস্তান জিতত।”

শহীদুল ইসলাম রাজীব নামে এক ব্যক্তির বরাতে দুনিয়া নিউজের অনুষ্ঠানের ভিডিওটি পোস্ট দিয়েছে গুগলি। ওই পোস্টে রাজীব লিখেছেন, “পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে না দেওয়ার জন্যই বাংলাদেশের কাছে ইচ্ছা করে হেরেছে ভারত! …………… কয়েক দিন আগে হয়ে যাওয়া দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকের ভূমিকাও আছে এতে……!”

“……বাংলাদেশ-ভারত প্রথম ওয়ানডের ফলাফল নিয়ে পাকিস্তানি চ্যানেল ‘দুনিয়া নিউজ’-এর ‘ইয়ে হ্যায় ক্রিকেট দিওয়াঙ্গি” অনুষ্ঠানের উপস্থাপিকা আলিনা ফারুক ও সাবেক পেসার সরফরাজ নওয়াজের যুগান্তকারী আবিষ্কার!!”

ফেসবুকে ভিডিওটি পোস্ট দেওয়ার ১০ ঘণ্টার মাথায় এতে লাইক পড়েছে ১০৯৮টি। আর ভিডিওটি দেখা হয়েছে ৩৩ হাজার ৮৩০ বার। এতে মতামত পড়েছে ৪৪৯টি। শেয়ার হয়েছে প্রায় ২ হাজার।

মতামতে অনেকেই এখানে পাকিস্তানকে নিয়ে সমালোচনা করেছেন।

পঙ্কজ সরকার নামে একজন লিখেছেন, এই জন্যই পাকিস্তান পৃথিবীর সবচেয়ে বলদ জাতি, যারা নিজেদের দুর্বলতাটা কখনো বুঝতেই পারে নাই, সবসময় গায়ের জোরে কথা বলে হয়? তোমাগো হাতে যে হারিকেন ধরাইয়া দিছে মনে নাই। ইন্ডিয়ারে বাশ দিছে বাশ। মোহাম্মদ আবরার ইমতিয়াজ নির্ঝর লিখেছেন,  পাকিস্তানের খুব জলতেসে……..মানুষ হইল না আর……৩-০ তে সিরিজ হারসে সেইটা ভুলে গেসে এরা।

এই বিভাগের আরো সংবাদ