মুস্তাফিজুরকে ইচ্ছা করেই ধাক্কা মারেন ধোনি: পাইক্রফট
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

মুস্তাফিজুরকে ইচ্ছা করেই ধাক্কা মারেন ধোনি: পাইক্রফট

ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট জানিয়েছেন, বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমানকে ইচ্ছাকৃতভাবেই ধাক্কা মেরেছেন ভারতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাহেন্দ সিং ধোনি।

মাহেন্দ্র সিং ধোনি

মাহেন্দ্র সিং ধোনি

তিনি বলেছেন, ভিডিও দেখে স্পষ্ট মনে হয়েছে- ধোনি ইচ্ছাকৃতভাবেই মুস্তাফিজুরকে ধাক্কা মেরেছেন।তিনি একজন সিনিয়র ক্রিকেটার। তার কাছ থেকে এরকম আচরণ প্রত্যাশা করা যায় না।

গতকাল বৃহস্পতিবার ভারতীয় দলের ব্যাটিংয়ের ২৫তম ওভারের দ্বিতীয় বলে সিঙ্গেল রান নিতে দৌড়ানোর সময় মুস্তাফিজুরকে সজোরে ধাক্কা দেন ধোনি। এতে আহত হন মুস্তাফিজুর। এতে মাঠ ছেড়ে চলে যেতে বাধ্যও হন তিনি।

এরপর এ ঘটনাকে বড় কোনো বিষয় নয় বলে মন্তব্য করেন ধোনি। তিনি বলেন, আমি মনে করেছি বোলার সরে যাব। বোলার মনে করেছে আমি সরে যাবে। কিন্তু কারোরই সরা হয়ে উঠে নি। তাই একটু ভুল বোঝাবুঝি থেকে ধাক্কা লেগেছে। এতে খুব বড় করে দেখার কিছু নেই।

এরপরই তা খতিয়ে দেখতে ধোনি ও মুস্তাফিজুরকে তলব করেন ম্যাচ রেফারি। আজ শুক্রবার দুজনেরই স্বীকারোক্তি নেওয়া হয়। সে অনুযায়ী শাস্তিও দেওয়া হয়েছে। ধোনি দোষ অস্বীকার করায় তাকে একটু বেশি এবং মুস্তাফিজ স্বীকার করায় তাকে একটু কম শাস্তি দেওয়া হয়েছে।

পাইক্রফট বলেছেন, ক্রিকেটে শারীরিক শক্তি প্রদর্শনের কোনো জায়গা নেই। এটি নিশ্চিত যে, ধোনি ইচ্ছাকৃতভাবেই ধাক্কা মেরেছেন। তাই তার ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করা হয়েছে। এদিকে অপরাধের মাত্রা কম হওয়ায় মুস্তাফিজুরের ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ