তিস্তায় ‘জোয়ার’: নীলফামারীর ২৫ গ্রাম প্লাবিত
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

তিস্তায় ‘জোয়ার’: নীলফামারীর ২৫ গ্রাম প্লাবিত

নীলফামারীতে তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চলের ২৫টি গ্রাম প্লাবিত

নীলফামারীতে তিস্তার পানি বেড়ে নিম্নাঞ্চলের ২৫টি গ্রাম প্লাবিত

তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার ২৫টি গ্রাম প্লাবিত হয়েছে। শুক্রবার ডালিয়া পয়েন্টে  এ নদীর পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

প্লাবিত গ্রামগুলোর মধ্যে রয়েছে ছোটখাতা, পশ্চিম বাইশপুকুর, পূর্ব বাইশপুকুর, কিসামত ছাতনাই, পূর্বছাতনাই ঝাড়শিঙ্গেরশ্বর, বাঘের চর, টাবুর চর, ভেণ্ডাবাড়ী, ছাতুনামা, হলদিবাড়ী, একতারচর, ভাষাণীর চর, কিসামতের চর ও ছাতুনামা চর।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপসহকারী প্রকৌশলী সুরত উজ জামান জানান, উজানের ঢল এবং কয়েক দিনের ভারি বর্ষণের কারণে তিস্তায় পানি প্রবাহ বেড়ে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তিস্তা ব্যারেজের সবকটি দরজা খুলে রাখা হয়েছে।

এদিকে শুক্রবার উজানের পানি প্রবাহের চাপে ডিমলা উপজেলার খালিশাচাঁপানী ইউনিয়নের সুপরীটারী ছোটখাতা এলাকায় বাঁধ বিধস্ত হয়ে একটি গ্রামের প্রায় ৪০টি বাড়িতে তিস্তার পানি প্রবেশ করেছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল থেকে পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে তিস্তা নদীতে পানির প্রবাহ বাড়তে থাকে। এক পর্যায়ে পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে।

এআরএস/

এই বিভাগের আরো সংবাদ